November 15, 2018

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারে দুই মন্ত্রীর আর্থিক সহায়তা

ঢাকাঃ  ক্ষমতাশীল আওয়ামেলীগের দুই মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং ইঞ্জিনিয়ার মোসাররফ হোসেন ঘূর্ণিঝড় রোয়ানুতে মৃত্যুবরণকারী ব্যক্তিদের পরিবারে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেছেন।

দুই মন্ত্রী সোমবার চট্টগ্রাম জেলার ঘূর্ণিদুর্গত এলাকা বাঁশখালি ও আনোয়ারা উপজেলা পরিদর্শনকালে এ অর্থ সহায়তা প্রদান করেন।

ঘূর্ণিঝড় রোয়ানুতে বাঁশখালি উপজেলার খান খানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া গ্রামের বেড়িবাঁধ ভেঙ্গে গিয়ে এক হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। দুই মন্ত্রী এ এলাকা পরিদর্শন করেন এবং ঘুর্ণিঝড়ে এখানে মৃত্যুবরণকারী ১২ ব্যক্তির পরিবারে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

এ উপজেলার পানি বন্দি লোকজন এখনও সাইক্লোন সেল্টারে আশ্রয় গ্রহণ করে আছেন। নিজ বাসস্থানের ব্যবস্থা না হওয়া পর্যন্ত তাদের সাইক্লোন সেল্টারে থাকার জন্য উভয় মন্ত্রী অনুরোধ জানান। তাদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় ও নগদ অর্থ সহায়তার জন্য তারা জেলা প্রশাসনকেও নির্দেশ দেন।

চট্টগ্রাম জেলায় ঘুর্ণিঝড়ের সার্বিক ক্ষয়ক্ষতির একটি পূর্ণাঙ্গ রিপোর্ট দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ে প্রেরণের জন্য ত্রাণমন্ত্রী জেলা প্রশাসককে নির্দেশ দেন।

মন্ত্রীরা পরে আনোয়ারা উপজেলার কোস্টগার্ড ক্যাম্প এলাকা পরিদর্শন করেন। সেখানে আশ্রিত শতাধিক পরিবারের জন্য পর্যাপ্ত খাদ্য, পানীয় ও নগদ অর্থ সহায়তার জন্য উভয় মন্ত্রী জেলা প্রশাসনকে নির্দেশ দেন।

Related posts