September 21, 2018

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষদের পুনর্বাসনের দাবি খালেদার

ঢাকাঃ ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে যাওয়া ফরিদপুরসহ কয়েকটি জেলার ক্ষতিগ্রস্ত মানুষদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। যারা নিহত হয়েছেন তাদের মাগফেরাত কামনা করেছেন বিএনপি চেয়ারপারসন। ঝড়ে ক্ষতিগ্রস্তদের বাড়িঘর পুনঃনির্মাণ এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী।

রবিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় খালেদা জিয়া এই দাবি জানান।

আজ ফরিদপুরের বাখুন্ডা ও সালথা এবং দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রবল ঘূর্ণিঝড়ে পাঁচজনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন অসংখ্য মানুষ। বাড়িঘর, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, “আজ দেশের বিভিন্ন অঞ্চলে ঘূর্ণিঝড়ের প্রচণ্ড আঘাতে ঘড়বাড়ি লণ্ডভণ্ড হয়ে যাওয়া মানুষদের ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানিতে আমি গভীরভাবে শোকাভিভূত। ঘূর্ণিঝড়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ফরিদপুরবাসীর প্রতি আমি সহমর্মিতা প্রকাশ করছি। আমি মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করছি তিনি যেন ক্ষতিগ্রস্ত ও শোকে ম্রিয়মান মানুষকে এই বিশাল শোক ও কষ্ট সইবার ক্ষমতা দান করেন। বাংলাদেশের মানুষ বরাবরই কষ্টসহিষ্ণু। আজকের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত অঞ্চলের সাহসী মানুষরা তাদের শোক ও ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নবউদ্যোমে জীবন সংগ্রামে জয়ী হবে ইনশাল্লাহ।’

বিএনপি চেয়ারপারসন আজকের ঘূর্ণিঝড়ের আঘাতে নিহত মানুষদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের শোকবিহ্বল পরিবারের সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আহতদের আশু সুস্থতা কামনা করে তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ এবং ক্ষতিগ্রস্ত মানুষদের ঘরবাড়ি পুনঃনির্মাণে সাহায্য এবং পুনর্বাসন ও ব্যাপক ক্ষয়ক্ষতিতে সহযোগিতা প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Related posts