September 25, 2018

ঘুষ নেওয়ার সময় ভূমি কর্মকর্তা হাতেনাতে আটক!

ঘুষ

নারায়ণগঞ্জে:ঘুষ নেওয়ার সময় দুদকের পাতা ফাঁদে আটকে গেলেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা এস এম সুলতান। বৃহস্পতিবার নামজারি ও জমা খারিজের জন্য ২৫ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় তাকে হাতেনাতে আটক করে দুদক।

সূত্র জানায়, মো. নাসির উদ্দিন নামের এক ব্যক্তির একটি জমির নামজারি করার জন্য এস এম সুলতান আহমেদ পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করেন। এতে রাজি না হলে অর্থাৎ টাকা না দিলে নামজারি হবে না মর্মে জানিয়ে দেন। দরকষাকষির পর তিন লাখ টাকায় রফা হয়।

বৃহস্পতিবার ঘুষের প্রথম কিস্তি দেওয়ার কথা ছিল। নাসির উদ্দিন বিষয়টি দুদককে জানালে সব আইনি প্রক্রিয়া শেষে অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেপ্তারের জন্য ছয় সদস্যের একটি দল গঠন করা হয়। দলটি ভূমি অফিসের আশপাশে ওত পেতে থাকে এবং ২৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে এস এম সুলতান আহমেদকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য সংবাদমাধ্যমকে জানান, বৃহস্পতিবার বিকেলে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের বিশেষ দল তাকে হাতেনাতে গ্রেপ্তার করে। এ বিষয়ে দুদক উপপরিচালক এস এম রফিকুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

Related posts