November 16, 2018

গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে পর্তুগাল

aস্পোর্টস ডেস্ক::কনফেডারেশন্স কাপে নিউজিল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পর্তুগাল। পর্তুগালের হয়ে গোল করেছেন রোনালদো, বার্নার্দো সিলভা, নানি ও আন্দ্রে সিলভা।

ম্যাচ শুরু থেকে ইউরোপের চ্যাম্পিয়নদের রীতিমত চেপে ধরেছিল ওশেনিয়ার চ্যাম্পিয়নরা। কিন্তু পেপে, আলভেসের রক্ষণব্যুহ ভেদ করতে সক্ষম হয়নি তারা। ম্যাচের ২৬ মিনিটে লিডটা প্রায় নিয়েই নিয়েছিল পর্তুগাল। বাঁ প্রান্ত থেকে কোয়ারেজমার নিখুঁত ক্রসে রোনালদোর হেড ক্রসবারে প্রতিহত হলে সে যাত্রায় বেঁচে যায় নিউজিল্যান্ড। এর মিনিট সাতেক পর ৩৩ মিনিটে দানিলোকে ডিবক্সে ফেলে দিয়ে পর্তুগিজদের পেনাল্টি উপহার দেন ডয়েল। আর তা থেকেই গোল করেন রোনালদো।

এর মিনট চারেক পরই লিড দ্বিগুণ করে সান্তোসের শিষ্যরা। বাঁপ্রান্তে এলিসিউয়ের মাপা মাইনাস থেকে লক্ষ্যভেদ করেন বার্নার্দো সিলভা। গোলের সময় আঘাতপ্রাপ্ত হওয়া সিলভাকে অবশ্য উঠে যেতে হয়েছে ইঞ্জুরির কারণে।

দ্বিতীয়ার্ধে পর্তুগিজদের একের পর এক প্রচেষ্টা দারুণ দক্ষতায় ফিরিয়ে দিচ্ছিলেন নিউজিল্যান্ড কিপার মারিনোভিচ। পর্তুগালের তৃতীয় গোলটির জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত। অনেকটা একক প্রচেষ্টায় গোল করেন আন্দ্রে সিলভা। আর ম্যাচের অতিরিক্ত সময়ে নানির গোলে বড় জয় নিয়েই মাঠ ছাড়েন সান্তোসের শিষ্যরা।

দিনের অন্য খেলায় রাশিয়াকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ ‘এ’ রানার্সআপ হিসেবে পর্তুগালের সাথে শেষ চারের টিকেট পেয়েছে মেক্সিকো। ম্যাচের ২৫ মিনিটে সামেদভের গোলে রাশিয়া লিড নিলেও ৩০ মিনিটে আরাউহো এবং ৫২ মিনিটে লোজানোর গোলে জয় পেয়েছে কনক্যাকাফ চ্যাম্পিয়নরা।

দু’দলের পয়েন্ট সমান (৭) হলেও গোল ব্যাবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে পর্তুগাল। ২৮ জুন গ্রুপ ‘বি’-এর রানার্সআপের বিপক্ষে সেমিফাইনাল খেলবে পর্তুগিজরা।

Related posts