September 19, 2018

গ্রুপ পর্ব কি পেরোতে পারবে সাকিব-মুশফিকের দল?

111
স্পোর্টস ডেস্কঃ  পিএসএলে আর একটি ম্যাচ জিতলেই গ্রুপ পর্বের বাধা পেরিয়ে যাবেন তামিম। কিন্তু সাকিব-মুশফিকের দলকে পড়তে হচ্ছে জটিল হিসাব-নিকাশের মধ্যে।

পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা পিএসএলে প্রথম ম্যাচ জিতে শুরুটা ভালোভাবেই করেছিল সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের দল করাচি কিংস। কিন্তু তার পর টানা তিনটি ম্যাচ হেরে বেশ চাপের মুখে পড়ে গেছে তারা। এখন শঙ্কা দেখা দিয়েছে গ্রুপ পর্বের বাধা পেরোতে পারবে কি না, তা নিয়েও। শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকতে হলে রোববার ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে জিততেই হবে সাকিব-মুশফিকের দল করাচি কিংসকে।

পিএসএলের প্রথম ছয় ম্যাচের পাঁচটিতেই জয় দিয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ছয় ম্যাচের চারটিতে জয়ের পর তামিম ইকবালের দল পেশোয়ার জালমিও অনেকখানি এগিয়ে গেছে গ্রুপ পর্বের বাধা পেরোনোর পথে। কিন্তু অনিশ্চিত হয়ে পড়েছে সাকিব-মুশফিকদের ভবিষ্যৎ।

ছয় ম্যাচ শেষে চার পয়েন্ট নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছে করাচি কিংস, ইসলামাবাদ ইউনাইটেড ও লাহোর কোয়াল্যান্ডার্সের মধ্যে। শনিবার নিজেদের ষষ্ঠ ম্যাচে কোয়েটার কাছে পাঁচ উইকেটে হেরে কোয়ালিফায়ার খেলার কাজটা আরো কঠিন করে তুলেছে সাকিব-মুশফিকের দল। বাংলাদেশের দুই ব্যাটসম্যানই ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। ১৯ বল খেলে মাত্র ১০ রান করতে পেরেছেন সাকিব। মুশফিকের ব্যাট থেকে এসেছে ৬ রান। পরে সাকিব অবশ্য বল হাতে নিয়েছিলেন একটি উইকেট।

সাকিব-মুশফিকের মতো গ্রুপ পর্বে নিজেদের ষষ্ঠ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে তামিমের দল পেশোয়ার জালমিকেও। উত্তেজনাপূর্ণ ম্যাচে চার উইকেটের জয় পেয়েছে লাহোর কোয়াল্যান্ডার্স। তামিম অবশ্য সাকিব-মুশফিকের মতো ব্যর্থ হননি। খেলেছেন ২২ বলে ৩০ রানের ইনিংস। এটিই ছিল পেশোয়ার জালমির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস।

রোববার নিজেদের সপ্তম ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মুখোমুখি হবে তামিমের দল। এই ম্যাচে জিততে পারলেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলতে পারবেন তামিমরা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts