November 21, 2018

গ্রুপসেরা হয়ে শেষ চারে বাংলাদেশ

24

স্পোর্টস ডেস্কঃ   আগের ম্যাচে শ্রীলঙ্কা ২-১ গোলে মালয়েশিয়াকে হারিয়ে দেওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে স্বাগতিকদের জাতীয় দল গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে কিনা, সেটাই ছিল দেখার। মামুনুল-জাহিদদের সফলই বলতে হবে। নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করায় ‘এ’ গ্রুপের সেরা হয়ে শেষ চারের লড়াইয়ে নামবে বাংলাদেশ।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে গোল না হলেও জমজমাট লড়াই হয়েছে। তবে দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণের আকর্ষণীয় ফুটবল দর্শকরা প্রাণভরে উপভোগ করলেও ম্যাচের বন্ধ্যত্ব ঘোচেনি।

গোল না পাওয়ার জন্য বাংলাদেশ দায়ী করতে পারে শাখাওয়াত হোসেন রনিকে। অন্তত দুটো সুযোগ নষ্ট করেছেন এই তরুণ স্ট্রাইকার। দ্বাদশ মিনিটে একক প্রচেষ্টায় বক্সের মধ্যে ঢুকে পড়লেও গোলরক্ষকের শরীর লক্ষ্য করে শট নেন রনি। ৮৩ মিনিটের অপচয়টা অমার্জনীয়। বক্সের খানিকটা বাইরে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন রনি। কিন্তু তাঁর শট চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে।

পুরো ম্যাচে দারুণ খেলা জামাল ভূঁইয়া বার-দুয়েক দূরপাল্লার শটে লক্ষ্যভেদের চেষ্টা করেছিলেন। তবে কোনোবারই নেপালের গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি।

‘এ’ গ্রুপের সব খেলা শেষে বাংলাদেশ ও নেপাল দুই দলেরই সংগ্রহ পাঁচ পয়েন্ট। তবে গোলগড়ে এগিয়ে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কা তিন আর মালয়েশিয়া দুই পয়েন্ট নিয়ে বিদায় নিয়েছে প্রতিযোগিতা থেকে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts