September 22, 2018

‘গ্যারেথ বেল ব্যালন ডি’অর জিততে পারেন’

939

স্পোর্টস ডেস্কঃ  লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। গত কয়েক বছর ধরে ব্যালন ডি’অর পুরস্কারটা ঘুরেফিরে উঠছে এই দু’জনের হাতেই। মেসি-রোনালদো যুগের পতনের পর কে এই সিংহাসন দখলে নিতে পারেন, কে জিততে পারেন ফিফা ব্যালন ডি’অর? লুকা মডরিচ জানালেন, ভবিষ্যতে ব্যালন ডি’অর জিততে পারেন গ্যারেথ বেল। ওয়েলসের এই তারকার মধ্যে বিশ্বসেরা হওয়ার সব সম্ভাবনাই দেখছেন মডরিচ।

২০১৩ সালে রেকর্ড ট্রান্সফার ফি’তে (১০০ মিলিয়ন ইউরো) টটেনহাম হটস্পার্স ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। স্পেনের ক্লাবটিতে প্রথম মৌসুমেই আলো ছড়ান তিনি। লস ব্লাংকসদের হয়ে জিতেছেন কোপা দেল রে, চ্যাম্পিয়নস লিগ। রিয়ালের এই দুটি শিরোপা জয়ে অনন্য অবদান ছিল ওয়েলসম্যানের।

গত মৌসুমটা অবশ্য ভালো কাটেনি বেলের। দলের মতো নিজেও ছিলেন নিষ্প্রভ। জিততে পারেননি একটি শিরোপাও। চলতি মৌসুমে আবার ছন্দ ফিরে পেয়েছেন বেল। ১৬ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ১২ গোল। এর মধ্যে রয়েছে দুটি হ্যাটট্রিক।

দুর্দান্ত এই ফর্ম ধরে রাখতে পারলে একদিন বিশ্বসেরা ফুটবলার হবেন বেল। এমনটাই আশা করছেন তার সতীর্থ লুকা মডরিচ। দ্য টেলিগ্রাফকে দেয়া এক সাক্ষাৎকারে মডরিচ বলেন, ‘আমি বেলকে বলেছি ফর্ম ধরে রাখতে। এটা চলমান রাখতে পারলে বিশ্ব একাদশে তাকে দেখা যাবে। এমনকি একদিন ব্যালন ডি’অরও জিততে পারে বেল।’

বেলের গতি ও দক্ষতায় মুগ্ধ মডরিচ আরো বলেন, ‘বিশ্বসেরা হওয়ার সব সম্ভাবনাই রয়েছে তার (বেল)। সে একজন গ্রেট ফুটবলার। গতিময় ফুটবলে বেশ পারদর্শী। আমি আশাবাদী, সে তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারবে।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts