November 19, 2018

গেমারদের জন্য বিশ্বের প্রথম হোটেল

343
গেমারদের জীবনধারা বাকি সবার থেকে আলাদা। আর সেই চিন্তা থেকেই হয়তো এবার গেমারদের জন্য বিশেষায়িত হোটেল তৈরি করা হয়েছে নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে। এই হোটেলের নাম ‘আর্কেড হোটেল’। মজার এই খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডিজিটাল ট্রেন্ডস।

৩৬ রুমের এই হোটেলের প্রত্যেক রুমেই আছে গেমিং কনসোল এবং পূর্ণাঙ্গ গেমিং সুবিধা। রুমে তো বটেই হোটেলের লবিজুড়ে বিভিন্ন গেমিং কনসোল লাগানো রয়েছে। আছে কমিক বুক লাইব্রেরি।

এমনকি অতিথিদের বসার জায়গাতেও রেট্রো কনসোল লাগানো হয়েছে। সিঙ্গেল বা মাল্টিপ্লেয়ারে খেলা যাবে সব গেম। চাইলে দেওয়া হবে কন্ট্রোলার এবং কোমল পানীয়।

আর আগামী কয়েক বছরের মধ্যে বড় একটা ‘ডেডিকেটেড গেমিং রুম’ তৈরির পরিকল্পনা আছে হোটেল কর্তৃপক্ষের। কারণ এখন পর্যন্ত হোটেলে যেসব গেমার এসেছেন তারা রুমে একা বসে গেম খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন না। তাঁরা এক রুমে আরো গেমারদের সঙ্গে গেম খেলতে চান। নাহলে গেমারদের মিলনমেলা হবে কীভাবে!
344
পারিবারিক ব্যবসার পাশাপাশি গেমিং হোটেলের এই আইডিয়াটি ড্যানিয়েল সালমানোভিচের। আর্কেড হোটেলের মালিক ড্যানিয়েল বলেন, ‘যাঁরা গেম খেলতে পছন্দ করেন, তাঁদের জন্য এটা একটা বিশেষ স্থান। আমি এমন এক জায়গা তৈরি করতে চেয়েছিলাম যেখানে পর্যটক এবং গেমাররা এসে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাঁদের যেন মনে হয় তাঁরা কোনো বন্ধুর বাড়িতে বেড়াতে এসেছেন। আর গেম ছাড়া তো সে পরিবেশ তৈরি করা সম্ভব না।’

তবে যাঁরা গেম খেলতে খুব একটা পছন্দ করেন না, তাঁরা হতাশ হবেন না। আপনাদের জন্যও ব্যবস্থা রয়েছে। আর্কেড হোটেলের খাবার খুবই সুস্বাদু। আর আমস্টারডাম ঘুরে দেখার জন্য নৌকা বা সাইকেল ভাড়ায় পাবেন হোটেল থেকেই।এনটিভি

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts