November 20, 2018

গেইলের সঙ্গে থাকছেন নিষিদ্ধ নারিনও!

595
স্পোর্টস ডেস্কঃ  বিগ ব্যাশে খেলার সময় অস্ট্রেলিয়ার চ্যানেল টেন–এর রিপোর্টার মেলানি ম্যাকলাফলিনকে সরাসরি ডেটিংয়ের আমন্ত্রণ জানিয়ে ফেঁসে যান ক্রিস গেইল। এ ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয় ক্রিকেট দুনিয়ায়। কেউ কেউ সব ধরনের ক্রিকেট থেকে বিস্ফোরক এই ব্যাটসম্যানকে বহিষ্কারের দাবি তোলেন।

সম্প্রতি বিকর্ত উসকে দেয়ায় অনেকেই ভেবেছিলেন, টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে নাও দেখা যেতে পারে গেইলকে। কিন্তু না, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সে পথে হাঁটেনি। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটারকে রেখেই ভারতে অনুষ্ঠেয় আসন্ন টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছেন ক্যারিবিয়ান নির্বাচকরা। ‘বিতর্কিত’ গেইলের সঙ্গে সেই দলে ঠাঁই পেয়েছেন নিষিদ্ধ নারিনও।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে ফিরেছেন ডোয়াইন ব্রাভো। গত নভেম্বরে সবশেষ জাতীয় দলের হয়ে টি-২০ খেলেন তিনি। দলে কিছুটা উপেক্ষিতই ছিলেন তিনি। তবে বিশ্বকাপকে সামনে রেখে হয়তো তারকা এই অলরাউন্ডারকে দলে টেনেছেন দেশটির নির্বাচকরা।

এদিকে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ রয়েছেন নারিন। তাকে দলে অন্তর্ভূক্ত করে বড় চমকই উপহার দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গত নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে গিয়ে আম্পায়ারদের সন্দেহের কবলে পড়েন টি-২০ র‌্যাংকিংয়ে নাম্বার ওয়ান বোলার। বোলিং শুধরে নিয়ে বিশ্বকাপে খেলতে পারবেন কি নারিন? সময়ই সব বলে দেবে।

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ রয়েছে গ্রুপ-১এ। এই গ্রুপে ক্যারিবিয়ানরা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, শ্রীলংকা ও বাছাইপর্ব উত্তীর্ণ হয়ে আসা একটি দলকে। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন ড্যারেন সামি।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল : ড্যারেন সামি (অধিনায়ক), দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স, জেরম টেইলর, স্যামুয়েল বদ্রি, সুলেমান বেন, ড্যারেন ব্র্যাভো, ডোয়াইন ব্র্যাভো, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, সুনিল নারিন ও কাইরন পোলার্ড।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts