September 22, 2018

গেইলের যৌনাত্মক মন্তব্য; তোলপাড় ক্রিকেট বিশ্ব!

স্পোর্টস ডেস্কঃ  টিভি উপস্থাপিকার সঙ্গে যৌনাত্মক মন্তব্য করে বসলেন ক্রিস গেইল। আর গেইলের রগরগে-বেফাঁস মন্তব্যে তোলপাড় ক্রিকেট বিশ্ব। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশ লীগের এক ম্যাচ শেষের ঘটনা। তাসমেনিয়ার বেলেরিভ ওভাল মাঠে স্বাগতিক হোবার্ট হ্যারিকেনের বিপক্ষে জয় কুড়ায় মেলবোর্ন রেনেগেডস। ম্যাচ শেষে রেনেগেডসের ক্যারিবীয় ব্যাটসম্যন ক্রিস গেইলের সাক্ষাৎকার নেন চ্যানেল টেন উপস্থাপিকা মেলস ম্যাকলাফলিন। অজি তরুণী  ম্যাকলাফলিন গেইলকে বলেন, এমন আক্রমণাত্মক ব্যাটিং করেন কিভাবে। জবাবে গেইল বলেন, ‘আমি তা দেখাতে চাই তোমাকেও। এ কারণেই এখানে এসেছি আমি।

তোমার চোখ দু’টো প্রথমবার দেখলাম। এ খুবই সুন্দর। আশা করি আমরা এ খেলায় জয়ী হবো এবং শেষে গ্লাস মুখে তৃপ্তির ঢেঁকুর তুলবো। লজ্জার কিছু নেই।’ গেইলের মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে বিগ ব্যাশ লীগ ও চ্যানেল টেন কর্তৃপক্ষ। বিগ ব্যাশ লীগের প্রধান অ্যান্থনি এভারার্ড বলেন, আমি গেইলের মন্তব্য শুনেছি। এটা খুবই অসম্মানকর এক মন্তব্য। আমরা গেইল ও তার দল রেনগেডসের সঙ্গে এ নিয়ে কথা বলবো। বিগব্যাশ লীগের আবেদনটা  পরিবার শিশু ও নারী দর্শকদের কাছেই বেশি। বিগ ব্যাশে এমন আচরণের জায়গা নেই। মেলবোর্ন রেনেগেডস দলের প্রধান নির্বাহী স্টুয়ার্ট কভেন্ট্রির কণ্ঠেও একই সুর। ঘটনার পরপর গেইলের মন্তব্যে দুঃখ প্রকাশ করেন  বিশেষজ্ঞ ধারাভাষ্যকার সাবেক অজি তারকা ডেমিয়েন ফ্লেমিং ও মার্ক ওয়াহ। পরে দুঃখ প্রকাশ করে চ্যনেল টেন-এর হেড অব স্পোর্টস কর্মকর্তা ডেভিড ব্রাহাম বলেন, ‘এটা একেবারে অগ্রহণযোগ্য ঘটনা।

আমরা তাকে বয়কট করছি। আসরের বাকিটায় তাকে আমরা আর কভারেজ দেবো না। সাংবাদিক মেল (ম্যাকলাফলিন) তার পেশাদারি দায়িত্ব পালন করছিলেন।’ গেইলের এমন যৌনাত্মক মন্তব্য নতুন নয়। ২০১৪ ক্যারিবীয় প্রিমিয়ার লীগে ম্যাচের আগে গেইলের কাছে জ্যামাইকা ভেন্যুর পিচের অবস্থা সম্পর্কে জানতে চান এক টিভি উপস্থাপিকা। জবাবে গেইল বলেন, আমিতো এখনও তোমাকে ছুয়ে দেখিনি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts