September 22, 2018

গুলশান হামলায় জড়িত সন্দেহে আটক ২

জাহিদুর রহমান
ঝিনাইদহ থেকেঃ
ঝিনাইদহ শহরের হামদহ সোনালীপাড়ার জঙ্গি আস্তনার মেসের মালিক অবসরপ্রাপ্ত সেনাসদস্য কাওসার আলী ও মসজিদের ইমাম রোকনুজ্জামানকে গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলায় সম্পৃক্ততার সন্দেহে ঝিনাইদহ র‌্যাব-৬ তাদেরকে আটক করেছে।

মঙ্গলবার (২৬ জুলাই) ভোর রাতে ঝিনাইদহ শহরের পাগলাকানাই এলাকা থেকে তাদেরকে আটক করে। পরে ওই দুইজনকে জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় ঝিনাইদহ সদর থানায় সোপর্দ করে।

পরে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে রাত সাড়ে ৮টায় এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহম্মেদ সাংবাদিক জাহিদুর রহমানকে জানানকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার (২৬ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে শহরের পাগলাকানাই এলাকায় সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে কাওসার আলী ও মসজিদের ইমাম রোকনুজ্জামানকে আটক করা হয়।

আটকরা গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার সঙ্গে সম্পৃক্ততা থাকতে পারে সন্দেহে তাদেরকে র‌্যাব ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সন্ধ্যায় তাদেরকে ঝিনাইদহ সদর থানায় সোপর্দ করা হয়েছে।

নিহত জঙ্গি নিবরাস ইসলাম ও আবির হোসেন ওই মেসে থাকতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা।

গ্রেফতারদের ০৬ জুলাই রাতে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে আটক করা হয়েছিল কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি সাংবাদিককে বলেন, সরকারের অন্য সংস্থার লোকজন যদি তাদের গ্রেফতার করে সে ব্যাপারে তিনি কিছুই বলতে পারবো না।

Related posts