November 17, 2018

গুলশান রেস্টুরেন্টে হামলাঃ ১২০ কিলোমিটার সীমান্তে বিজিবি সতর্ক অবস্থান


শামসুজ্জোহা পলাশ,
চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
ঢাকায় স্প্যানিশ রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা ঘটনায় চুয়াডাঙ্গার সীমান্তের প্রায় ১২০ কিলোমিটার জুড়ে বিজিবি সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। আন্তর্জাতিক স্থলপথ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা আন্তর্জাতিক রেল ষ্টেশন ও চেকপোষ্ঠে পাসপোর্ট যাত্রীদের ব্যাগেজ তল্লাশিতে নজরদারি বাড়ানো হয়েছে। বিজিবির পাশাপাশি কাষ্টমস ইমিগ্রেশন উর্দ্ধত্বন কর্তৃপক্ষের নির্দেশে যাত্রীদের ব্যাগেজ তল্লাশিসহ নজরদারী জোরদার করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, সীমান্তের উভয় দিকে যেকোন সন্ত্রাসী হামলা প্রতিরোধে বিজিবি-বিএসএফ সতর্ক অবস্থায় থেকে টহল জোরদার করা হয়েছে।

দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ শেখ মাহাবুব জানান, রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় স্থলপথে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত সংখ্যা অনেকাংশে হ্রাস পেয়েছে।

এদিকে, দর্শনা আন্তর্জাতিক রেল ষ্টেশনে ঢাকা-কলকাতা মৈত্রী ট্রেনের যাত্রীদের সার্বিক নিরাপত্তায় ষ্টেশনে বিজিবি টহলের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ টহল ও নজরদাড়ি জোরদার করা হয়েছে বলে ষ্টেশন মাষ্টার মীর লিয়াকত আলী জানিয়েছেন।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিনের পরিচালক (সিও) লেঃ কর্ণেল মোহাম্মদ আমীর মজিদ জানান, ঢাকায় ঘটে যাওয়া সন্ত্রাসী হামলা ঘটনায় সীমান্তে বিজিবি চৌকিগুলোতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২ জুলাই ২০১৬

Related posts