September 21, 2018

গুইমারা বাস্তবায়ন সরকারের কারণ—কংজরী চৌধূরী

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: গুইমারাবাসীর দীর্ঘ দিনের প্রতিক্ষিত উপজেলা বাস্তবায়ন সরকারের কারণে সম্ভব হয়েছে। সরকার ডিজিটেল দেশ গড়ার অংশ হিসেবে এ গুইমারাকে উপজেলায় রুপান্তরিত করেছে জানিয়ে  বর্তমান প্রজম্মের কাছে আগামী ২০৪১ সাল উন্নত দেশ হিসেবে পরিচয় পাবে বলে মন্তব্য করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। বুধবার সকাল সাড়ে ১০টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কুজকাওজ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বর্তমান সরকারের লক্ষ এখন ২০৪১ সালের রূপকল্প বাস্তবায়ন। বাংলাদেশ ডিজিটেল ও স্বপ্নের সয়ং-সম্পুন্ন দেশ হিসেবে পৃথিবীর কাছে পরিচিতি লাভ করবে এবং আগামী দিনে এ দেশ শান্তির দেশ হিসেবে পরিচিতি পাবে বলে তিনি জানান।

সকালে উপজেলা শহীদ মিনারে ফুল দিয়ে আত্মত্যাগী শহীদদের শ্রদ্ধা জানান, খাগড়াছড়ি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার,প্রেসক্লাব,সাংবাদিক ফোরাম,আওয়ামীলীগ-বিএনপি,
স্কুল,কলেজ,মাদ্রাসসহ  শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাসহ বিভিন্ন রাজনৈতিক দল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও সমাবেশ আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা প্রশাসন ফুলেল শ্রদ্ধা জানানোর পর কুজকাওয়াজ ও জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে দেশবাসীর শান্তি কামনা করেন। পরে নব নির্মিত ইউপি কার্যালয়ে শহীদ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সম্মানতা প্রদান করে উপজেলা প্রশাসন। বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে।

উপজেলা কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরুর করার পর এ প্রথম বারের মত গুইমারায় প্রাশাসনিক ভাবে বনাঢ্য আয়োজনে উৎযাপিত হলো ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা,হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যেপ্রু চেীধুরী,উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, বিএনপি সভাপতি মো: ইউসুফ, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ প্রশাসনিক নেতৃবৃন্দছাড়াও এতে বিভিন্ন স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। এছাড়াও খেলাদুলা,সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণীসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয় দিবসটি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts