September 23, 2018

গুইমারায় অবৈধ দখলদারের কান্ড

685
খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড়পিলাক মৌজার পজার টিলায় এক উপজাতীর জায়গা অবৈধ ভাবে দখল করে দীর্ঘ দিন বসবাসের পর ছেড়ে দেওয়ার অঙ্গিকার করে তিন পরিবার । বিচারে দখলকৃত জায়গা ছেড়ে দেওয়ার অঙ্গিকার করেন দখলকারী তিন পরিবার।

তার মধ্যে দুই পরিবার ঐ জায়গা ছেড়ে দিলেও অঙ্গিকার ভঙ্গ করে কোহিনুর বেগম নামের এক নারী। জানাযায়, জায়গাটি দীর্ঘ দিন ধরে কৌশলে দখল করে বসতঘর নির্মান করে স্থানীয় তিন পরিবার বসবাস করছিল।

পরে দখলকারী তিন পরিবারের বিরুদ্ধে আদালতে মামলা করার এক পর্যায়ে স্থানীয় ভাবে একটি আপোষ মিমাংসার পর্যায়ে আসে। বিচারে দখলকৃত জায়গা ছেড়ে দেওয়ার অঙ্গিকার করেন দখলকারী তিন পরিবার। তার মধ্যে দুই পরিবার ঐ জায়গা ছেড়ে দিলেও অঙ্গিকার ভঙ্গ করে কোহিনুর বেগম নামের এক নারী। কুমিন্দ্র কুমারের অভিযোগ তাকে বিভিন্ন ধরণের হুমকি ধমকি প্রধান করছে বিভিন্ন ফোন নাম্বার থেকে।

বর্তমানে সে বিভিন্ন কায়দায় প্রভাব খাটিয়ে দখলকৃত জায়গা না ছাড়ার চেষ্টা করছে বলে জানান জায়গার মালিক কুমিন্দ্র ত্রিপুরা। অভিযোগ সূত্রে জানা যায়, রামগড় উপজেলাধীন ২০৯ নং বড়পিলাক মৌজার ১১৬নং হোল্ডিং ৯২ নং খতিয়ানের আন্দরে ৬০নং দাগের কিছু অংশ জায়গা এ নারী দখল করে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts