December 10, 2018

গাড়ির নিচে পড়েও অক্ষত হয়ে বেরিয়ে এলো শিশু!


ইন্টারন্যাশনাল ডেস্কঃ  মায়ের হাত ধরে জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিল। হঠাৎ হাত ছেড়ে দৌড় দেয়। তখনি একটি লাল রঙের গাড়ি এসে তাকে ধাক্কা দেয়। এতে সে পড়ে যায়। এরপর গাড়িটি তাকে চাপা দেয়। তবে বিস্ময়করভাবে তেমন কোনো ক্ষতি ছাড়াই শিশুটি বেঁচে গেছে। চীনের সিচুয়ান প্রদেশের নানচংয়ে গত ৪ মে সংঘটিত এই দুর্ঘটনার ভিডিও ভাইরাল হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পিপলস ডেইলি জানিয়েছে, চার বছর বয়সী শিশুটিকে চাপা দেওয়ার পরই গাড়িটি থেমে যায়। আকস্মিক এই দুর্ঘটনায় তার মা হতভম্ব হয়ে যান। তিনি দৌড়ে গিয়ে তাঁর সন্তানকে গাড়ির নিচ থেকে বের করার চেষ্টা করেন। এ সময় তাকে সহযোগিতা করার জন্য এক ট্রাফিক পুলিশও দৌড়ে যান। কিন্তু শিশুটি অক্ষত অবস্থায় নিজেই বের হয়ে আসে। তখনি তাঁকে হাসপাতালে নেওয়া হয়। তাঁর কপাল সামান্য ছিলে গেছে এবং কয়েকটি নরম টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে।

নানচংয়ে পুলিশ কর্মকর্তা মো জিনচুং বলেন, ডান দিকে মোড় নিচ্ছিল বলে গাড়িটির গতি ছিল ধীর। যখন শিশুটিকে চাপা দেয় তখন গাড়িটির গতি আরো ধীর হয়ে যায়। এ কারণে শিশুটি কম আঘাত পেয়েছে।

সাউথওয়েস্ট জিয়াওতং বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক উয়ে ইয়ুন বলেন, ‘শিশুদের পেশি ও কঙ্কাল অপেক্ষাকৃত নরম ও নমনীয় হয়। তাই এত বড় দুর্ঘটনায় শিশুটি তেমন আঘাত পায়নি।’ তবে এটিকে সাধারণ ঘটনা হিসেবে ধরা যায় না বলেও স্বীকার করেছেন তিনি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১১ মে ২০১৬

Related posts