September 21, 2018

গাজীপুরে আওয়ামীলীগ নেতাকে এলোপাতাড়ি কুপিয়েছে সন্ত্রাসীরা

ঢাকাঃ গাজীপুরে আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যানকে কুপিয়েছে সন্ত্রাসীরা গাজীপুরের কালীগঞ্জে আওয়ামীলীগ নেতা এক ইউপি চেয়ারম্যানকে এলোপাতাড়ি কুপিয়েছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে ও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটেয়েছে। গুরুতর আহত ওই চেয়ারম্যানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম শাহাবুদ্দিন আহমেদ (৫২)। তিনি বাহাদুরসাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য।

আহত চেয়ারম্যান শাহাবুদ্দিন ও তার স্বজনরা জানান, শনিবার দুপুরের দিকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের বহিস্কৃত আহ্বায়ক রুবেল (৩৫), ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুব্রত দাস (৩৬), যুবলীগ কর্মী জাকারিয়া (৩৫) ও ইমরানসহ অজ্ঞাত আরো ১০/১২ জন সশস্ত্র যুবক সন্দেহ জনক ঘোরাঘুরি করছিল। এসময় চেয়ারম্যান শাহাবুদ্দিন পরিষদ থেকে বেরিয়ে এসে তাদের কাছে এ অবস্থার কারণ জানতে চাইলে যুবকরা চেয়ারম্যানকে কোপাতে তেড়ে আসে। সঙ্গে সঙ্গে তিনি থানা পুলিশের সহযোগীতার জন্য ফোন করেন। কিন্তু ঘটনাস্থলে পুলিশ যেতে দেরি করায় সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এ সময় তার ডাক চিৎকারের বাশাইর বাজারের ব্যবসায়ী ও আশেপাশের লোকজন এগিয়ে আসতে থাকলে যুবকরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ঢাকায় রেফার্ড করেন। হামলাকারীরা দলীয় ছত্রচ্ছায়ায় থাকলেও বেশ কয়েকবার দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদের কয়েকজনকে ইতোমধ্যে সংগঠণ থেকে বহিস্কার করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক আশীষ কুমার বনিক জানান, আহতের হাতে, ঘাড়ে ও মাথায় মারাত্মক রক্তাক্ত জখম হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর জাতীয় অর্থোপেডিক (পঙ্গু) হসপিটালে পাঠানোর নির্দেশ প্রদান করা হয়েছে।

স্থানীয়রা জানান, বাশাইর বাসস্ট্যান্ড দখলকে কেন্দ্র করে সন্ত্রাসীরা চেয়ারম্যানের উপর হামলা চালিয়েছে।

Related posts