November 18, 2018

গণতন্ত্র ও আলোকিত সমাজ গড়ার যোগ্য সঙ্গী হবোঃ দীপু মনি

86

এ কে আজাদ,চাঁদপুরঃ  চাঁদপুর প্রেসক্লাবের ২০১৬ সালের কার্যকরী পরিষদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, আমার জনপ্রতিনিধি হওয়ার ইচ্ছা ছিলো, মন্ত্রী হওয়ার স্বপ্ন হয়ত ছিলো না। আপনারা আমাকে আপনাদের প্রতিনিধি নির্বাচিত করেছেন, এর সুবাদে আমি মন্ত্রী হয়েছি। জননেত্রী শেখ হাসিনা হয়ত যোগ্য মনে করেছেন, তাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের মতোা গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব আমাকে দিয়েছেন। প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রীর চিন্তা চেতনা এক থাকতে হয়, না হয় কাজ করা যায় না। আমার পাঁচ বছর  মন্ত্রিত্বকালীন সমুদ্র বিজয় ছাড়াও ১৯টি মিশন খোলার উদ্যোগ নিয়ে ১০ টি খুলেছি। এছাড়া আরো অনেক বড় বড় সাফল্য অর্জিত হয়েছে। আর এসব সম্ভব হয়েছে আমি শেখ হাসিনার পররাষ্ট্র মন্ত্রী হয়েছি বলেই।

কারণ তাঁর মধ্যে  অসম্ভব দেশপ্রেম, কাজের স্পৃহা রয়েছে এবং নতুন নতুন উদ্ভাবনী চিন্তা-চেতনা রয়েছে। তিনিই আমাদের সকল কাজের প্রেরণার উৎস। ডাঃ দীপু মনি সাংবাদিক সমাজকে তাঁর অকৃত্রিম বন্ধু এবং স্বজন উল্লেখ করে বলেন, আমি চাঁদপুরে রাজনীতি করার জন্যে যখন আসা শুরু করি তখন আমার প্রথম সুহৃদ হিসেবে সাংবাদিকদেরই কাছে পাই। তাঁদের মধ্যে ক’জনকে আজো দেখতে পাচ্ছি। আমি আপনাদের সাংবাদিকদের কাছে রাজনীতিবিদের চেয়ে আমার বাবার পরিচয়ে এসেছি। সে জন্যে সম্পর্কটা একটু ভিন্ন রকমের। চাঁদপুরে আমার রাজনীতির শুরু থেকে এমপি, মন্ত্রী থাকাবস্থায় এবং বর্তমান সময় পর্যন্ত সাংবাদিকদের সহযোগিতা পেয়েছি সবচেয়ে বেশি। আমার সকল উন্নয়ন কাজে সাংবাদিকদের সহযোগিতা ছিলো ও আছে।

আজ শনিবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চাঁদপুরের সাংবাদিকদের সাথে দীর্ঘ সময়ের মতবিনিময়ে তিনি বেশ আবেগঘন বক্তব্য রাখেন। তিনি চাঁদপুরে বিগত সময়ের উন্নয়ন এবং ভবিষ্যতে আরো উন্নয়ন পরিকল্পনাসহ চাঁদপুরের সাংবাদিক ও প্রেসক্লাবের কল্যাণের বিষয়েও কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশের প্রধান তিনটি নদী বন্দরের মধ্যে চাঁদপুর নদীবন্দর একটি। এ নদীবন্দরকে সেভাবেই আধুনিকায়ন করা হবে। এখন এর নকশার কাজ চলছে। চাঁদপুর নদীবন্দরকে ঘিরেই এখানে পর্যটন কেন্দ্র হতে পারে। তিনি বলেন, পৃথিবীর অধিকাংশ দেশের নগর সভ্যতা গড়ে উঠেছে নদীকে ঘিরে। আর সে নদীই ঘিরে আছে আমার এই চাঁদপুর। নদীকেন্দ্রিক পর্যটন জেলা গড়ে তোলার অপার সম্ভাবনা আমাদের রয়েছে। চাঁদপুরের জেলা প্রশাসন সে স্বপ্ন নিয়ে এগুচ্ছে, সে জন্যে আমি বেশ আনন্দিত।

শুধু নদীই নয়, চাঁদপুর শহরে যে এসবি খাল রয়েছে এটিকে ঘিরে  আমি ঢাকার হাতিরঝিল প্রকল্পের স্বপ্ন দেখছি। এভাবে চাঁদপুরকে নিয়ে আরো অনেক স্বপ্ন রয়েছে আমার। শুধু আপনাদের সহযোগিতা চাই। আমরা গণতন্ত্র ও উন্নয়নের যৌথ যাত্রায় আলোকিত সমাজ গড়ার যোগ্য সঙ্গী হবো। আপনাদের শ্রদ্ধা, ভালোবাসায় সিক্ত হয়ে আপনাদের পাশে আছি, ভবিষ্যতেও থাকবো। আপনারা দোয়া করবেন, মন্ত্রী হওয়া বড় কথা নয়, যখন যে দায়িত্বে থাকি সে দায়িত্ব যেনো নির্মোহ ও ন্যায় নিষ্ঠার সাথে করতে পারি। এখন মন্ত্রিত্ব না থাকার সুবাদে দলের জন্যে যেভাবে সময় দিতে পারছি এবং নিজ এলাকায় প্রায়ই আসতে পারছি। এ সুযোগটুকু অন্তত অদূর ভবিষ্যতে হারাতে চাই না।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক সোহেল রুশদীর উপস্থপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ও রাজনীতিবিদ ডাঃ জে আর ওয়াদুদ টিপু। সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, অধ্যক্ষ জালাল চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, শরীফ চৌধুরী, গিয়াসউদ্দিন মিলন ও রহিম বাদশা। সাংবাদিক নেতৃবৃন্দ তাঁদের বক্তব্যে চাঁদপুর-লাকসাম রেলপথের উন্নয়নের গতি আরো ত্বরান্বিত করা, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালটি সিসিইউ, আইসিইউ স্থাপন, কিছু চিকিৎসকের অনিয়ম দূর করা, চাঁদপুরে ইপিজেড করার প্রস্তাবনা, চাঁদপুর নদীবন্দরকে আধুনিকায়ন করার কাজ দ্রুত চালু করাসহ চাঁদপুর প্রেসক্লাবের বিভিন্ন উন্নয়ন কাজে তাঁর সহযোগিতা কামনা করেন। ডাঃ দীপু মনি ওইসব উন্নয়নের ব্যাপারে আশ্বাস দেন।

অনুষ্ঠানের শুরুতে ডাঃ দীপু মনি এমপিকে প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরী পরিষদের পক্ষ থেকে সভাপতি বিএম হান্নান ও সাধারণ সম্পাদক সোহেল রুশদী ফুলেল শুভেচ্ছা জানান। এরপর পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রেসক্লাবের কার্যকরী পরিষদের সকল সদস্য ছাড়াও অন্যান্য সাংবাদিক উপস্থিত ছিলেন। এছাড়াও ডাঃ দীপু মনির সাথে আসা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, বর্তমান সভাপতি শেখ মোতালেবসহ আরো অনেকে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts