November 18, 2018

গঠিত হলো- শত নাগরিক কমিটি

6
এমএ কাইয়ূম লন্ডনঃ   বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং গনতন্ত্র ও মানবাধিকার সহ সকল জাতীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়কে সমুন্নত রাখার লক্ষ্য নিয়ে যুক্তরাজ্যে গঠিত হলো- শত নাগরিক কমিটি।

পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে আয়োজিত  সভায় এডভোকেট মাওলানা রশিদ আহমেদকে আহবায়ক এবং মেজর (অব:) ফারুক আহমেদকে সদস্য সচীব করে মোট  ২৭ সদস্য বিশিষ্ট আহবাযক কমিটি ঘোষনা করা হয়েছে। আগ্রহী দেশপ্রেমিক ব্যক্তিদের সমন্বয়ে শীগ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর  ড:এমাজ উদ্দির আহমেদ এ কমিটিকে বাংলাদেশের জাতীয় উন্নযন ও গনতন্ত্র রক্ষায গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানান।

ঢাকা বিশ্ববিদ্যারয়ের সাবেক অধ্যাপক ড: হাসনাত এম  হোসেন এমবিই এর  সভাপতিত্বে ও মেজর অবসরপ্রাপ্ত ফারুক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর মামনুন মোর্শেদ, বাংলাদেশের প্রেসিডেন্টের সাবেক উপদেষ্টা মোকলেসুর রহমান চোধুরী, লন্ডন বাংলা সম্পাদক আবু তাহের চোধুরী,ড: মোহাম্মদ সামসুদ্দীন,কাউন্সিলর অহিদ আহমেদ, সরফরাজ আহমেদ আজাদ, আব্দুল হামিদ চৌধুরী,সাংবাদিক এম এ কাইয়ূম ,প্রেজেন্টার আতাউল্লা ফারুক, ব্যারিষ্টার আফজাল সাঈদ আলী, ড: মোস্তাফিজুর রহমান,ড: শাহাদাত হোসেন, ব্যারিষ্টার এম এ আরেফিন আশ্রাফ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের আলোচনা পরবে বক্তারা ‘বাংলাদেশে গনতন্ত্র ও মানবাধিকার’ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে অচিরেই সকল দলের অংশগ্রহনের ভিত্তিতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করে জনগনের ম্যান্ডেটপ্রাপ্ত একটি গনতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার উপর গুরুাত্বারোপ করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts