September 26, 2018

খ্রিস্টানদের বাঁচাল মুসলিমরা!

কেনিয়ায় অস্ত্রধারী ইসলামপন্থী বিদ্রোহীদের হাত থেকে একদল খ্রিস্ট ধর্মাবলম্বীকে বাঁচিয়েছে স্থানীয় মুসলিমরা। মান্দেরা শহরের গভর্নর ও প্রত্যক্ষদর্শীরা এ কথা জানিয়েছেন। খবর বিবিসির।

সোমালিয়া সীমান্ত সংলগ্ন এল ওয়াক গ্রামে এ ঘটনা ঘটে বলে স্থানীয় পত্রিকা ডেইলি ন্যাশনকে জানিয়েছেন মান্দেরার গভর্নর আলী রোবা।

দেশটির রাজধানী নাইরোবি থেকে মান্দেরা যাওয়ার পথে একটি বাসে অতর্কিত আক্রমণ করে অস্ত্রধারীরা। এ সময় তারা বাসটিতে ভ্রমণরত খ্রিস্টানদের গুলি করে হত্যা করতে চাইলে সঙ্গী মুসলিমরা এতে বাধা দেয়। উপস্থিত মুসলিমরা বলে,‘হয় সবাইকে এক সাথে হত্যা কর, নয়ত ছেড়ে দাও।’

এ সময় বাসের যাত্রীরা খ্রিস্টানদের বাঁচাতে একত্রিত হলেও ড্রাইভারসহ দু-একজন অস্ত্রধারীদের পক্ষ নেয় বলেও জানানো হয়েছে। অস্ত্রধারীরা এক পর্যায়ে বাস থেকে সব যাত্রীকে নামিয়ে দেয়।

অস্ত্রধারীদের হাত থেকে পালানোর সময় গুলিতে একজন নিহত হয় বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। ওই হামলার ঘটনায় অন্তত দুইজন নিহত হয়েছে বলে জানানো হয়েছে।

এ হামলার দায় স্বীকার করে বিবৃতিতে দিয়েছে আল-শাবাব। সংগঠনটি ইসলামী আইনের দাবিতে সোমালিয়ায় সশস্ত্র কার্যক্রম চালিয়ে আসছে। সরকারি বাহিনীর পাশাপাশি মাঝে মাঝে তারা খ্রিস্টান সম্প্রদায়ের লোকদের ওপরও হামলা চালিয়ে থাকে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts