December 18, 2018

খুলনার জেল সুপারের বাসভবনে বোমা হামলা!

খুলনা থেকেঃ  খুলনা জেলা কারাগারের তত্ত্বাবধায়ক (সুপার) মো. কামরুল ইসলামের সরকারি বাসভবনে বোমা হামলার ঘটনা ঘটেছে। গতকাল রবিবার রাত ৯টা ৩৫ মিনিটে এ ঘটনা ঘটে। এতে তার গাড়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় তিনি স্বপরিবারে গাড়িতে ছিলেন। তাই তিনি প্রাণে রক্ষা পেয়েছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করেছে। ব্যক্তিগত ক্ষোভ অথবা নাশকতার উদ্দেশ্যে কেউ এ ধরনের ঘটনা ঘটাতে পারে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে । এদিকে, ঘটনার পর কারাগার এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়,  খুলনা জেলা কারাগারের তত্ত্বাবধায়ক (সুপার) মো. কামরুল ইসলাম কারাগারে দায়িত্ব পালন শেষে পাশেই খুলনা জেনারেল হাসপাতাল রোডে (জেনারেল হাসপাতাল সংলগ্ন) তার সরকারি বাসভবনে যান। রাত সাড়ে ৯টারদিকে তিনি স্ত্রী এবং মেয়েকে নিয়ে সরকারি গাড়িতে করে বাইরে বের হচ্ছিলেন। স্বপরিবারে তিনি গাড়িতে উঠে রওনা হওয়া মাত্রই গেটের আনুমানিক ২০ থেকে ২৫ হাত দূরে গাড়ির সামনে বিকট আওয়াজে একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে গাড়ির হেড লাইট ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া ঘটনার আকষ্মিকতায় তিনি স্ত্রী-কন্যাকে নিয়ে দ্রুত বাসভবনে প্রবেশ করেন।

এদিকে, খবর পেয়ে খুলনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে একটি জর্দার কৌটা, জালের কাঠি এবং লাল কসটেপসহ বিস্ফোরিত বোমার বিভিন্ন অংশ আলামত হিসেবে জব্দ করে। ঘটনার পর কারাগার এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান বলেন, ব্যক্তিগত আক্রোশ, ক্ষোভ অথবা নাশকতার উদ্দেশ্যে কেউ এ ধরনের ঘটনা ঘটাতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় জেল কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৫ মে ২০১৬

Related posts