October 20, 2018

খালেদা জিয়ার নাম মুছে দিল দুর্বৃত্তরা

কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়াম থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম মুছে ফেলা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া ২০০৬ সালের ৫ অক্টোবর ‘কিশোরগঞ্জ আধুনিক স্টেডিয়ামের’ উদ্বোধন করেন। উদ্বোধনের সময় যে নামফলকটি সেখানে বসানো হয়েছিল দুর্বৃত্তরা গত শুক্রবার কোনো একসময় সেটি ভেঙে ফেলে এবং নামফলকের জায়গাটিতে রঙ লাগিয়ে দেয়।
এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক নেতারা। তাঁরা অবিলম্বে নামফলক পুনঃস্থাপনের দাবি জানিয়েছেন।

তবে জেলা ক্রীড়া সংস্থার আহ্বায়ক জেলা প্রশাসক জি এস এম জাফর উল্লাহ ভাঙচুরের ঘটনা জানেন না বলে আজ রোববার এনটিভি অনলাইনকে জানিয়েছেন। তিনি আরো জানান, বিষয়টির খোঁজ নিবেন।
বিগত বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময় তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে সাত একর জমির ওপর নির্মিত ‘কিশোরগঞ্জ আধুনিক স্টেডিয়ামের’ উদ্বোধন করেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এর নাম বদলে করা হয় ‘সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়াম’।

জেলা ক্রীড়া সংস্থা ও জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আয়োজনে স্টেডিয়ামে আগামী ১৬ জানুয়ারি থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রধান অতিথি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।
স্টেডিয়াম থেকে খালেদা জিয়ার নামফলক মুছে ফেলার ব্যাপারে স্টেডিয়ামের পিয়ন ও নৈশ প্রহরী মোস্তফা মিয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘শুক্রবার দুপুর ২টার দিকে খাবার খেতে স্টেডিয়ামের পাশে বাড়িতে যাই। এসে নামফলকটিকে ভাঙা অবস্থায় দেখতে পাই। কে বা কারা ভাঙচুর করেছে জানি না। তবে একটি টুর্নামেন্টের প্রস্তুতির জন্য ফটক খোলা ছিল।’

এদিকে নামফলক ভাঙচুরের নিন্দা জানিয়ে অবিলম্বে তা পুনঃস্থাপনের দাবি জানিয়েছেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহসভাপতি অধ্যক্ষ জালাল আহমেদ, আনিসুজ্জামান বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আশফাক, ইসরাইল মিয়া প্রমুখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts