November 17, 2018

খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশঃ ন্যাপ

543
সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট প্রধান দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদোহী মামলা দায়েরে গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে এবং তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, বর্তমান অনৈতিক সরকার তথা আওয়ামী লীগ দেশনেত্রীকে বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায় বলেই তাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে রাষ্ট্রদ্রোহীতার মিথ্যা মামলা দিয়ে প্রতিহিংসার রাজনীতির নগ্ন বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, গত ২১ ডিসেম্বর জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন যে বক্তব্য প্রদান করেন তার একটি ক্ষুদ্র অংশ বিকৃত ব্যাখ্যা করে এ মামলাটি দায়ের করে সরকার নোংরা রাজনীতির আশ্রয় গ্রহন করেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ঐ বক্তব্যে রাষ্ট্রদ্রোহীতার কোন কিছুই নেই বলে দেশের বরেণ্য ব্যক্তিবর্গ ইতোমধ্যে বিভিন্ন সময়ে তাদের মতামত প্রকাশ করেছেন।

তারা বলেছেন, এ মামলা সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করবার জন্য হীন উদ্দেশ্যপ্রণোদিত। আওয়ামী লীগের বর্তমান সরকার যারা নৈতিকভাবে বৈধ নয় এবং গণবিচ্ছিন্ন তারা ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের জনপ্রিয় নেতা, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হয়রানীর উদ্দেশ্যে এ ধরনের মিথ্যা মামলার আশ্রয় গ্রহণ করছে। রাজনৈতিকভাবে সম্পূর্ণ দেউলিয়া হয়ে শাসকগোষ্ঠী মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলকে নির্মূল করার ভয়াবহ চক্রান্তে লিপ্ত হয়েছে।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত এই মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

বিবৃতিতে একই সাথে নেতৃদ্বয় বিএনপি‘র জাতীয় স্থায়ী কমিটির সদস্য এম.কে. আনোয়ার, মির্জা আব্বাস, চেয়ারপার্সনের উপদেষ্টা ও বিএফইউজে‘র সভাপতি শওকত মাহমুদ, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না-সহ বিরোধী দলের সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবী জানান।

সংবাদ বিজ্ঞপ্তি
দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts