September 23, 2018

খালেদার বিরুদ্ধে ড্যান্ডি ডাইং মামলার ইস্যু গঠন পেছাল

ঢাকাঃ  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিবাদীদের বিরুদ্ধে ড্যান্ডি ডাইং কোম্পানির ঋণ খেলাপীর মামলার ইস্যুগঠনের শুনানি পিছিয়ে আগামী ২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত। মঙ্গলবার মামলাটিতে সাবেক এ প্রধানমন্ত্রীর ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই মেয়ের পক্ষে জবাব দাখিল এবং ইস্যুগঠনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন জবাব দাখিল না করে ফের সময় প্রার্থনা করা হয়।

ঢাকার প্রথম অর্থঋণ আদালতের ভারপ্রাপ্ত বিচারক নাছরিন জাহান বিবাদী পক্ষের সময় আবেদন মঞ্জুর করে ২ ফেব্রুয়ারি জবাব দাখিল এবং ইস্যুগঠণের দিন ধার্য করেন। গত ১৫ জুলাই এ মামলায় খালেদা জিয়ার পক্ষে আদালতে জবাব দাখিল করা হয়।

কোকা মারা যাওয়ায় গত ১৬ মার্চ এ মামলায় খালেদা জিয়া ও কোকার স্ত্রী সন্তানদের বিবাদী হিসেবে পক্ষভুক্ত করা হয়। তারা ছাড়াও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আরো ১০ জন বিবাদী রয়েছেন।

২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেছিলেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণ খেলাপীর অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts