November 18, 2018

খালেদার ফাঁসি দাবি করলেন ইনু

ঢাকাঃ  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফাঁসির দাবি করেছেন তথ্যমন্ত্রী ও জাসদের একাংশের সভাপতি হাসানুল হক ইনু।

রোববার বিকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের সমাবেশে এ দাবী করেন তিনি।

তিনি বলেন, “একাত্তরে গণহত্যার দায়ে যদি নিজামীর ফাঁসির রায় হতে পারে, তাহলে মানুষ পোড়ানোর দায়ে খালেদা জিয়ার বিচার ও ফাঁসি হবেনা কেন।”

বিএনপি-জামায়াত জোটের অব্যাহত গুপ্তহত্যা, সন্ত্রাস, নৈরাজ্যে, জঙ্গিবাদী তৎপরতা এবং গণতন্ত্র উন্নয়ন স্থিতিশীলতা ও দেশ বিরোধী চক্রান্তের প্রতিবাদে ওই গণ সমাবেশের আয়োজন করা হয়।

খালেদা জিয়া জঙ্গি পুনরুত্থানের কারখানা মন্তব্য করে ইনু বলেন, “আগুন যুদ্ধে পরাজিত হয়ে খালেদা জিয়ার ছাতার তলে গুপ্তহত্যা সংগঠিত হচ্ছে। খালেদা জিয়া এখন গুপ্তহত্যার মতো নেক্কারজনক কমকাণ্ডে লিপ্ত হয়েছেন।”

এসময় খালেদা জিয়া সকল জঙ্গিবাদের আশ্রয়স্থল বলেও দাবী করেন ইনু।

খালেদা জিয়ার বিচার দাবী করে তিনি বলেন, “বিএনপি এখন জামায়াতের মতো সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। তাই গুপ্তহত্যা বন্ধ করতে হলে প্রথমে খালেদা জিয়ার মানুষ পোড়ানোর বিচার শুরু করতে হবে।

এসময় ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, “নতুন করে দেশে জঙ্গিবাদের উত্থান ঘটানোর ষড়যন্ত্র চলছে। জঙ্গি উত্থানের নাম করে বাংলাদেশে নতুন খেলা খেলতে দেয়া হবে না।”

১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৮ মে ২০১৬

Related posts