September 24, 2018

খালেদার বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ

মোঃ আজিজুর রহমান ভূঞা বাবুল,ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহ জেলা ও কোতোয়ালী শাখা জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে শহরের ২টি সড়কে বিক্ষোভ মিছিল করেন তারা। পরে জেলা বিএনপির কার্যালয় হরিকিশোর রায় রোডে সমাবেশ করে নেতা-কর্মীরা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি একেএম মোশাররফ হোসেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, যুবদল নেতা রফিক খান, ফরহাদ আলী, জাহাঙ্গীর আলম, মাহবুবুল ইসলাম লিটন, মোঃ আলমগীর হোসেন প্রমুখ।##
ময়মনসিংহের আরও সংবাদ-

ময়মনসিংহের হালুয়াঘাটে জমি সংক্রান্ত বিরোধে প ম শ্রেণির ছাত্রকে কুপিয়ে হত্যা
ময়মনসিংহের হালুয়াঘাটে প্রতিপক্ষ সৎভাই ও ভাতিজার দায়ের কোপে প ম শ্রেিেণর এক ছাত্র নিহত হয়েছে।
শুক্রবার (১৮ নভেম্বর) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৮নং ওয়ার্ডে ভর্তি সবুজকে মৃত ঘোষণা করেন কর্মরত চিকিৎসক।
সবুজ স্থানীয় শিমুল কোচিং স্কুলের প ম শ্রেণির ছাত্র ও হালুয়াঘাট উপজেলার গাবরাখালি এলাকার মোঃ হাসান আলীর ছেলে ।
নিহতের মা, এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সৎ ভাই কাশেম, রফিকুল ও সৎ ভাইয়ের ছেলে রাসেল মিলে সবুজের মাথায় এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় স্থানীয়রা হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তার অবস্থার অবনতি ঘটলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শুক্রবার (১৮ নভেম্বর) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করে।
হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া বলেন, হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।##

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা
মংমনসিংহের ঈশ্বরগঞ্জে এক তরুণীকে ধর্ষণ করার অভিযোগে তরুণী নিজে বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।
পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রেমের সম্পর্কের জের ধরে গত ১৭ নভেম্বর উপজেলার উচাখিলা ইউনিয়নের গোল্লাজয়পুর গ্রামের নূরুল ইসলামের মেয়ে ঝুমা(১৮) কে নিজ বাড়ি থেকে বিয়ের প্রলোভন দিয়ে হরিয়াখালী গ্রামের আজমল হোসেন (২৫) নিয়ে যায়।
পরে তাকে আরমান আলীর বাড়ির পাশে নদীর পাড়ে নিয়ে আজমল ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতা নিজেই বাদী হয়ে আজমল ও তার সহযোগী শামীমকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।
মামলার তদন্ত কারী কর্মকর্তা ঈশ্বরগঞ্জ থানার এস আই সজীব ঘোষ জানান, ধর্ষিতা ঝুমাকে ডাক্তারী পরীক্ষার জন্য শুক্রবার (১৮ নভেম্বর) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছে।##
ময়মনসিংহের ভালুকার ২৩টি প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক
ময়মনসিংহের ভালুকা উপজেলার ২৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন যাবত প্রধান শিক্ষক নেই। এছাড়া ৩৫টি সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এ সব স্কুলগুলো ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে পরিচালিত হচ্ছে। সেই সাথে শিক্ষক সঙ্কটের কারণে কোমলমতি শিশুদের লেখাপড়া বিঘিœত হচ্ছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সূত্রমতে, প্রধান শিক্ষক শূন্য প্রাথমিক বিদ্যালয়গুলো হচ্ছে- সজনগাঁও, মধ্যরাজৈ, রাজৈ বালিকা, উরাহাটি, পারুলদিয়া, রাজৈ, পশ্চিম পাড়াগাঁও, হিজলীপাড়া, আউলিয়ারচালা, দক্ষিণ ডাকাতিয়া, কাতলামারী, গোবুদিয়া, মাহমুদপুর বালিকা, চান্দরহাটি, চামিয়াদী, গাদু মিয়া, ধীতপুর, টুংরাপাড়া, তালাব, মেনজেনা, মরচী, কৈয়াদী ও বাটাজোর আঃ হাকিম সরকারী প্রাথমিক বিদ্যালয়।
এছাড়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ৩৫টি সহকারী শিক্ষকের পদ শূন্য থাকায় শিক্ষাদানে মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুজ্জামান জানান, এ সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার পাশাপাশি আন্তরিক চেষ্টা চালানো হচ্ছে ।##
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অপহৃত ছাত্রী উদ্ধার,অপহরণকারী স্কুল ছাত্র আটক
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কথিত অপহৃত এক স্কুল ছাত্রীকে উদ্ধারের পর তার সহপাঠী অপহরণকারীকে পুলিশ আটক করেছে। বৃহস্পতিবার এ ঘটনায় অপহৃত ছাত্রীর বাবা ঈশ্বরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে স্কুল ছাত্রীকে উদ্ধারের পর তার সহপাঠী অপহরণকারীকে পুলিশ আটক করে।
পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের কাজীর বলসা গ্রামের আব্দুছ সোবানের মেয়ে ’আব্দুল মতিন আইডিয়েল স্কুলে’র নবম শ্রেনীর ছাত্রী রানী আক্তার (১৫) কে দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের বদৌলতে গত ১৭ নভেম্বর সুকৌশলে তার নিজ বাড়ি কাজীর বলসা থেকে উচাখিলা স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র আজহারুল ইসলাম নিয়ে যায়।
পরে স্কুল ছাত্রীর বাবা আব্দুছ সোবহান ৫ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ কাজীর বলসা গ্রামের কাসেম মেম্বারের বাড়ি থেকে বৃহস্পতিবার রাতে অপহৃতা স্কুল ছাত্রীকে উদ্ধার করে এবং আজহারুল ইসলামকে আটক করে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, ছেলে ও মেয়ে উভয়েই অপ্রাপ্ত বয়স্ক হলেও তাদের মাধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তাই এ ঘটনাটি মিমাংসা করতে স্থানীয় মাতাবররা রাত ভর দেন দরবার করেও কোন সুরাহা করতে করতে পারেনি।
ওই মামলার তদন্ত কারী কর্মকর্তা ঈশ্বরগঞ্জ থানায় এস আই নাজমুল আলম জানান, শুক্রবার (১৮ নভেম্বর) অপহৃতা স্কুল ছাত্রী ও আটক কৃত স্কুল ছাত্রকে ময়মনসিংহের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।##

ময়মনসিংহের ভালুকায় পোলট্রি ফার্মের গর্ত থেকে খন্ডিত লাশ উদ্ধার

ময়মনসিংহের ভালুকা উপজেলার আঙ্গারগারা আখালিয়া কালিরচালা পোলাট্রি ফার্মের গর্ত থেকে শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে আবুল হাশেম (৫০) নামে এক ভ্যান চালকের খন্ডিত লাশ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা পুলিশ।

থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই গ্রামের আব্দুস সামাদ ফকিরের ছেলে ভ্যানচালক আবুল হাশেম (৫০) গত সোমবার (১৪ নভেম্বর) থেকে নিখোঁজ হন। নিখোঁজের ৫ দিন পর বাড়ির পাশে তারেক সালাউদ্দিনের পোল্ট্রি ফার্মের একটি গর্ত থেকে হাত,পা মস্তক বিহীন লাশ ভাসতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) হযরত আলী ঘটনাস্থলে গিয়ে খন্ডিত লাশ উদ্ধার করে।

এদিকে আবুল হাশেম ৫/৬ মাস পূর্বে সৌদী আরব থেকে দেশে ফিরে এসে জানতে পারে একই এলাকার ফয়েজ উদ্দিনের ছেলে মাহমুদুল হাসান সাথে তার স্ত্রী তিন সন্তানের জননী আসমা আক্তার(৩৫) এর দীর্ঘদিন ধরে পরকিয়া চলে আসছিল। স্ত্রী আসমা তার পাঠানো টাকা মাহমুদুল হাসানকে নিয়ে খরচ করে ফেলে। আবুল হাশেম স্ত্রীর কাছে তার পাঠানো টাকার হিসেব চায় ।

পাঠানো টাকার হিসাব দিতে না পারায় উপায়ান্তার না দেখে আবুল হাশেম একটি ভ্যান কিনে সংসার পরিচালনা করে আসছিল এবং স্ত্রীকে মাহমুদুলের সাথে যোগাযোগ রাখতে নিষেধ করে। কিন্তু নিষেধ অমান্য করে মাহমুদুল হাসান সাথে কোন একদিন মেলামেশা করা অবস্থায় আবুল হাশেম তা দেখে ফেলে।

এ নিয়ে স্বামী স্ত্রীর মাঝে মাঝে ঝগড়া হতো এবং আবুল হাসেম আদালতে স্ত্রীর বিরোদ্ধে মামলা দায়ের করে বলে এলাকাবাসী জানায়। ঘটনার পর থেকে পরকীয়া প্রেমিক মাাহমুদুল হাসান পলাতক ছিল।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মোঃ হযরত আলী জানান, জিজ্ঞাসাবাদের জন্য স্ত্রী আসমাকে পুলিশ হেফজতে রাখা হয়েছে । বাড়ির পাশের একটি লেট্রিন থেকে আবুল হাশেমের একটি শার্ট ও গামছা উদ্ধার করা হয়েছে । লাশের বাকী অংশ উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে ।##

বাকৃবি ছাত্রলীগের নতুন সভাপতি সবুজ কাজি, সম্পাদক মিয়া মোঃ রুবেল ছবি সংযুক্ত-
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি দীর্ঘ এক বছরের বেশি সময় পর এই ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার মধ্যরাতে কেন্দ্রীয় ছাত্রলীগের এক বিজ্ঞপ্তির মাধ্যমে ওই কমিটি ঘোষণার কথা জানা যায়।
নতুন কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এগ্রিবিজনেস অ্যান্ড ডেপেলপমেন্ট স্টাডিজের মাস্টার্সের শিক্ষার্থী মোঃ সবুজ কাজি এবং একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মিয়া মোঃ রুবেল হয়েছেন সাধারণ সম্পাদক ।
এক বছর মেয়াদের আংশিক কমিটির সহ-সভাপতি হিসেবে আনোয়ারুল হক ও এসএম আনিসুজ্জামান জনি, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নুরে আলম তপন ও মামুন আল মনসুর এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে ফয়সাল আহমেদ সোহান ও শেখ মাহমুদুর রহমানকে রাখা হয়েছে।
এছাড়া কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে এসএম রায়হান, সজল মোস্তাক ইভান, খন্দকার তায়েফ রিয়াদ ও আরিফ মাহমুদকে রাখা হয়েছে।
উল্লেখ্য ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সঙ্গে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কোন্দলের জেরে গত বছরের ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর এক মাস পর ছাত্রলীগের ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। বিলুপ্ত কমিটির সভাপতি ছিলেন মুর্শেদুজ্জামান খান ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।##

 

Related posts