September 25, 2018

খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা পৌর নির্বাচনে সংঘাতের আশঙ্কা বিএনপির

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধিঃ  খাগড়াছড়ি ও মাটিরাঙ্গায় আসন্ন ৩০ ডিসেম্বর পৌর সভায় নির্বাচনে সংঘাতের আশঙ্কা নিয়ে দলীয় নেতাকর্মী ও ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনসহ কেন্দ্র দখলের পরিকল্পনার অভিযোগ এনে প্রেস ব্রিফিং করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। সোমবার সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

ব্রিফিং এ খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া অভিযোগ করে বলেন, পৌর নির্বাচনকে ঘিরে খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা এখন সংঘাতের পথে। অবৈধ নির্বাচনের নীল নকশা নিয়ে খাগড়াছড়িতে আওয়ামীলীগ নামধারী স্বতন্ত্র প্রার্থী ও মাটিরাঙ্গায় আওয়ামীলীগ প্রার্থী শামসুল হকের ক্যাডার বাহিনী বিএনপি প্রার্থীর কর্মীদের প্রচার-প্রচারণা ও সভায় আসতে বাঁধা দিয়ে মারধর করার অভিযোগ করেন। রবিবার রাতে মাটিরাঙ্গায় সরকার দলীয় প্রার্থীর ক্যাডাররা মোটর সাইকেল নিয়ে বিভিন্ন এলাকায় প্রবেশ করে বিএনপির নেতাকর্মীদের এলাকা ত্যাগ করতে হুমকি দেয় বলে জানান।

অন্যথাই তাদের অবস্থাও মাটিরাঙ্গায় সম্প্রতি খুন হওয়া কৃষক দল নেতা নজরুলের মত হবে বলেও হুমকি দাতারা ধমক দেয় জানানো হয়।এ সময় সাধারন ভোটারদের বাড়ী-বাড়ী গিয়ে ভোট কেন্দ্রে না যেতে হুমকি দেওয়া হয় বলে জানায় সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া।

খাগড়াছড়িতে নাম উল্লেখ না করে আ’লীগ নামধারী স্বতন্ত্র প্রার্থীর ইঙ্গিত করে ভোট কেন্দ্র দখলের পরিকল্পনা করছে অভিযোগ করে ওয়াদুদ ভূঁইয়া বলেন, ইতি মধ্যে স্বতন্ত্র এ প্রার্থী ফেনী,ফটিকছড়ি,রাউজান,কুমিল্লাসহ বিভিন্ন সমতল জেলা থেকে বহিরাগত এনে লালন করছে। স্থানীয় যুবলীগ-ছাত্রলীগ ক্যাডারসহ বহিরাগতদের দিয়ে কেন্দ্র দখল ও ভোট ছিনিয়ে নেওয়ার পরিকল্পনার কথা জানিয়ে তিনি বিএনপি প্রার্থীদের প্রাণ নাশের হুমকি দিচ্ছে বলে জানান। এ সময় তিনি নির্বাচন কমিশন নিরপেক্ষ নয় দাবী করে স্বতন্ত্র প্রার্থীর সাথে আতাত করার অভিযোগ তুলেন।

এ সময় উপস্থিত ছিলেন-বিএনপি,মেয়র প্রার্থী এ্যাড.আব্দুল মালেক মিন্টু, পৌর নির্বাচন মনিটরিং সেলের প্রধান ও খাগড়াছড়ি জেলা বিএনপির সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সাংগঠনিক সম্পাদক এম এন আফসার,যুবদলের সাধারন সম্পাদক মাহবুবুল আলম সবুজ,ছাত্রদল সভাপতি কামাল উদ্দিন দীপ্ত,সাধারন সম্পাদক ইব্রাহীম খলিল প্রমূখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts