September 22, 2018

খাগড়াছড়িতে ৩ জেএমবি’র স্বাক্ষী গ্রহণ

আল-মামুন,
খাগড়াছড়ি প্রাতনিধিঃ
খাগড়াছড়িতে কড়া নিরাপত্তার মধ্যে “নিষিদ্ধ ঘোষিত জামাতুল মুজাহেদিন বাংলাদেশ” (জেএমবি) এর ৪ সদস্যের বিরুদ্ধে জেলা দায়রা জজ আদালতে ৩ জন স্বাক্ষী উপস্থিত হয়েছেন। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ মোঃ ইনামুল হক ভুইয়ার বিশেষ ট্রাইব্যুনালে হাজির হয়ে তারা এই সাক্ষ্য দেন।

সাক্ষীরা হলেন, জেলার মাটিরাঙা উপজেলার শান্তিপুর এলাকার আবদুল হাকিম, নুরুল ইসলাম ও সুলতান আহমেদ। রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট বিধান কানুনগো জানান, খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার দুর্গম শান্তিপুর এলাকায় ২০০৯ সালের ২৭ সেপ্টেম্বর রাতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র প্রশিক্ষণ ক্যাম্পে অভিযান চালিয়ে কুমিল্লার দেবীদ্বার উপজেলার ছুটনা গ্রামের আবদুর রহিম।

খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলার শান্তিপুর গ্রামের দেলোয়ার হোসেন, মোঃ ইউনুস ও সামছু মিয়াকে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

তাদের বিরুদ্ধে মাটিরাঙা থানায় ২০০৯ সালের ২৮ সেপ্টেম্বর  (১৯০৮ সালের অস্ত্র ও বিস্ফোরক উপাদানাবলী আইনের ৪ ধারা, ২০০৮ সালের সন্ত্রাস বিরোধী আইনের ৬(১)(খ) ধারায়) মামলা দায়ের করা হয়। মামলার পরবর্তী তারিখ চলতি বছরের ৮ আগষ্ট।

জেএমবি সদস্যদের বিচার কার্যক্রম চলাকালীন সময়ে আদালত পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। আদালতের মূলফটকের অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৭/০৭/২০১৬

Related posts