September 20, 2018

খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশী বাধাঁ!

আল-মামুন,
খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়িতে পুলিশী বাঁধায় “বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে প্রহসনের রায়ের মাধ্যমে সাজা প্রদানের প্রতিবাদে খাগড়াছড়ি সদর উপজেলা ও পৌর বিএনপি উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ১১টায় বিক্ষোভ মিছিল বের করতে চাইলে দলীয় কার্যালয়ের মুল ফটকে পুলিশ ব্যারিকেড দেয়। পরে সেখানেই বিক্ষোভ ও সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা। খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিতের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, পৌর বিএনপির সভাপতি আ: রব রাজা প্রমূখ।

সমাবেশে বক্তরা বলেন, অবৈধ সরকার রাজনীতি প্রতিহিংসা পরায়ন হয়ে তারেক জিয়ার বিরুদ্ধে প্রহসনের রায় দিয়েছেন বিচারপতিরা। বাংলাদেশে রাজনীতির স্থলে আওয়ামীলীগের অপরাজনীতির চর্চা চলছে জানিয়ে নেতৃবৃন্দরা এ রায় প্রত্যাহারের দাবী জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি কংচাইরী মাষ্টার, ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহীম খলিল,সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মো: নজরুল ইসলাম, যুবদলের সহ সভাপতি নাসির উদ্দিন শিকদার,শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক রতন ত্রিপুরা প্রমূখ।

লক্ষীছড়িতে সেনা অভিযান<<অস্ত্র-বুলেটসহ আটক ৪

খাগড়াছড়ির লক্ষীছড়িতে অভিযান চালিয়ে একটি সেমি অটোমেটিক রাইফেল,বুলেট,চাঁদা আদায়ের রশিদসহ চার জনকে আটক করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার (গভীর রাত) রাত ৩টার দিকে লক্ষীছড়ি উপজেলার ছুমর পাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে লক্ষীছড়ি সেনা জোনের একটি দল অভিযান চালিয়ে ১টি সেমি অটোমেটিক রাইফেল,তিন রাউন্ড গুলি সহ ৪ আটক করে।

আটককৃতরা হলেন সুমন চাকমা (২০),পিতা অজ্ঞাত, নির্মল চাকমা(১৬)পিতা-লক্ষীধন চাকমা, শুক্র চাকমা(৪৫) পিতা-গন্ধরাজ চাকমা, শিমুল চাকমা(১৭)পিতা-শুক্র চাকমার কাছ থেকে নগদ ৯,১,৩১ টাকা এবং ৩টি মোবাইল সেট এবং চাঁদা আদায়ের রশিদ,একটি নোট বুক উদ্ধার করা হয়।

আটককৃত ব্যাক্তিরা আ লিক রাজনৈতিক দলের সাথে জড়িত বলে নিশ্চিত করা গেলেও কোন দলের সাথে জড়িত তা নিশ্চিত করা যায়নি। আটককৃতরা সবাই ছমুর পাড়া গ্রামের বাসিন্দা এবং আটককৃতদের দেওয়া তথ্যে অনুসারে এখনো বিভিন্ন এলাকায় অভিযান চলছে বলে জানা গেছে।

লক্ষীছড়ি সেনা জোনের কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল নুরুল আমিন (পিএসসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

লক্ষীছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ রাকিব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,অস্ত্র সহ আটকের বিষয় শুনেছি,তবে আটককৃতদের নিয়ে এখনো অভিযান চলায় তাদেরকে থানায় হস্তান্তর করা সম্ভব হয়নি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts