September 24, 2018

ক্ষমা চাইলেন এমপি নাবিল

756

ক্ষমা চাইলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। শনিবার দুপুরে যশোর প্রেস ক্লাবে এসে তিনি সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। এ সময় এমপি নাবিল বলেন, শুক্রবার রাতে যশোরে চ্যানেল ২৪ এর সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এসব সন্ত্রাসীদের কোনো দল নেই। পুলিশ কয়েকজনকে ধরে আইনের আওতায় নিয়ে এসেছে। আশা করছি বাকিদেরও আইনের আওতায় আনা হবে। যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলার নিউজ কাভার করতে আসা সাংবাদিকরা রাত সাড়ে আটটার দিকে শহরের চিত্রা মোড়ে আসেন।

এ সময় তারা আইএফআইসি ব্যাংকের সামনে গাড়ি পার্কিং করে রাখে। এরপর আওয়ামী লীগের ক’জন নেতাকর্মী ওই গাড়িতে একটি প্রাইভেট কার দিয়ে সজোরে ধাক্কা দেয়। পরে চ্যানেল ২৪’র গাড়ি থেকে নেমে চালক আলাউদ্দিন ধাক্কা মারার কারণ জানতে চান। এ সময় আলাউদ্দিনকে মারপিট শুরু করে তারা। পরে তারা ক্যামেরা পারসন রিপন হোসেনকে পিটিয়ে গুরুতর আহত করে। ঘটনা ঠেকাতে গেলে আহত হন চ্যানেলের যশোরের স্টাফ রিপোর্টার  ও প্রেস ক্লাব যশোরের  সম্পাদক এস এম তৌহিদুর রহমান, একাত্তর টিভির যশোর প্রতিনিধি এস এম ফরহাদ, মাছরাঙ্গা টিভির যশোর প্রতিনিধি রাহুল রায়।

ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ শহর সৈনিক লীগের সাধারণ সম্পাদক কাকনকে হাতেনাতে আটক করে। পরে ঘটনার প্রতিবাদে রাতে যশোরের সাংবাদিকরা বিক্ষোভ মিছিল করে। মিছিলের নেতৃত্ব দেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, বিএফইউজের সহকারী মহাসচিব নূর ইসলাম, সাংবাদিক নেতা আনোয়ারুল কবীর নান্টু, মবিনুল ইসলাম মবিন, মাহাবুবুল আলম লাভলু, ফকির শওকত প্রমুখ। মিছিল পরবর্তী এক পথ সভায় সাংবাদিক নেতারা  শনিবার সকাল ১১টার মধ্যে দোষীদের আটক ও শাস্তির দাবি জানায়। তা না হলে যশোরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট বর্জনের ঘোষণা দেন সাংবাদিক নেতৃবৃন্দ।

এ ঘটনায় নিন্দা জানাতে গতকাল দুপুরে  প্রেস ক্লাবে আসেন যশোর-৩ আসনের সংসদ সদস্য ও বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমানসহ প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক সভাপতি ফকির শওকত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব নূর ইসলাম, দৈনিক লোকসমাজ সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিনসহ সিনিয়র সাংবাদিকরা।

কাজী নাবিল আহমেদ বলেন, আমি যেহেতু সাংবাদিক পরিবারের ছেলে। আমি সব সময় সাংবাদিকদের পাশে ছিলাম, আছি এবং থাকবো। যদি কোনো সহযোগিতা লাগে আমি করবো।

তিনি বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট যশোরে হওয়াটা গর্বের বিষয়। এই টুর্নামেন্টটা সফলভাবে সম্পন্ন করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এর আগে তিনি হাসপাতালে চিকিৎসাধীন চ্যানেল ২৪ এর যশোরের ক্যামেরা পারসন রিপন হোসেন ও ড্রাইভার আলাউদ্দিনকে দেখতে যান। এ ছাড়া এ খবর জানতে পেরে হাসপাতালে সংবাদ কর্মীদের দেখতে যান যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts