November 15, 2018

‘ক্ষমতার রাজনীতির দাবায় হেরেছে বিএনপি’

ঢাকাঃ  ক্ষমতার রাজনীতির দাবা খেলায় হেরে বিএনপি অবিরাম নালিশের ভাঙা রেকর্ড বাজিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার নোয়াখালীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির ভূমিকা তারা নিজেরাই গৌণ ও অকার্যকর করে ফেলেছে।

“যে কোনো নির্বাচন এলে শুধু অভিযোগ আর নালিশ নির্ভর হয়ে পড়ে দলটি।”

নিজ দলের সম্মেলন প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর এই সদস্য বলেন, এবার এক ঝাঁক তরুণ নেতা আসবে এবং সেই সাথে প্রবীণেরাও থাকবেন। নেতৃত্ব, ঘোষণাপত্র ও গঠনতন্ত্রে ঐহিত্য ও প্রযুক্তির সমন্বয়ে সময়ের চাহিদা মেটানো হবে।

সম্মেলন যথাসময়ে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

ইউপি নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাদের অভিজ্ঞতা প্রথম। এই অভিজ্ঞতাকে আমরা ভবিষ্যতে কাজে লাগাব।

“প্রথমে কিছু ভুলত্রুটি হবে, টানাপোড়েন থাকবে। সীমাবদ্ধতা থাকবে, থাকাই স্বাভাবিক। ভবিষ্যতে আমরা সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে পারব।”

আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়ন বাণিজ্যের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, এসব বিষয়ে তদন্ত চলছে। কারো জড়িত থাকার সত্যতা পেলে তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে।

সকালে নোয়াখালীর জেলা শহর মাইজদীতে অরুণচন্দ্র উচ্চ বিদ্যালয়ের শতবার্ষিকী উদ্যাপন ও প্রাক্তন ছাত্র পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি একেএম আবু নাছের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম অহিদুজ্জামান, ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য আবদুল হান্নান চৌধুরী, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. বেলায়য়েত হোসেন, পুলিশ সুপার মো. ইলয়াছ শরীফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহে আলম।

অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপাল চন্দ্র দেবনাথ উপস্থিত ছিলেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২২ এপ্রিল ২০১৬

Related posts