September 24, 2018

ক্রীড়া মানুষকে পরিপূর্ন মানুষ হিসেবে গড়ে তোলেঃ দীপু মনি

এ কে আজাদ,চাঁদপুরঃ চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ আজ বুধবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র বিষয় সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি ডাঃ দীপু মনি এমপি। কলেজের অধ্যক্ষ এএসএম ড. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে স্বগত বক্তব্য রাখেন ক্রীড়া উদযাপন পরিষদের আহ্বায়ক অশিত বরণ দাস।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, ক্রীড়া মানুষকে পরিপূর্ন মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। ক্রীড়ার মাধ্যমে মানুষ অহিংসাপরায়ন এবং পরাজয়কে মেনে নেয়ার মানসিকতা সৃস্টি করে। ব্যাক্তির মাঝে জাতীয়তাবোধ জাপ্রত হয়। এই কলেজটি প্রতিষ্ঠাতা হোসেন শদীদ সোহ্রাওয়ার্দী, যিনি উপমহাদেশের মহান এবং আলোকিত একজন মানুষ। তোমারা এই কলেজের ইতিহাস এবং ঐতিহ্য লালন এবং ধারণ করবে। তিনি আরো বলেন, শুধুমাত্র পরীক্ষায় ভালো করলেই চলবে না।

ব্যাক্তিগতভাবেও নিজেকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আমার পক্ষ থেকে এই কলেজের উন্নয়নের জন্য সকল প্রকার কাজে সর্বচ্চ সহযোগিতা অব্যাহত থাকবে। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষার মানউন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছেন। তাই এদেশের শিক্ষা-ব্যাবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। আজেকের এই বিশাল আয়োজনে যারা প্রতক্ষ-এবং পরোক্ষভাবে জরিত তাদের সকলকে আমার অন্তরের অন্তস্থল থেকে অভিনন্দ জানাই।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ এএসএম ড. দেলওয়ার হোসেন বলেন, খেলাদুলা ব্যাক্তিমনে জাতীয়তাবোধ সষ্টি করে, বিশ্বের সকল মানুষের সাথে সু-সম্পর্ক সূষ্টি করে। শিক্ষা এবং খেলাদুলার ক্ষেত্রে এই কলেজের অতিত ঐতিহ্যকে আমরা হৃদয়ে লালন করি। শিক্ষা এবং খেলাদুলার ক্ষেত্রে এই কলেজটি যে সাফল্য অর্জন করে আসছে তার পেছনে কলেজ পরিচালা কমিটি, শিক্ষক-অভিবাবক এবং শিক্ষার্থীদের অবদান কৃতজ্ঞতার সাথে স্বরণ করছি। এই কলেজের ধারাবাহিক উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য সদর আসনের সংসদ ডা. দীপু মনি এমপিকে ধন্যবাদ জানিয়ে কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন বলেন, চাঁদপুর সরকারি কলেজে ১২ হাজার শিক্ষার্থী অধ্যায়নরত। কলেজের প্রতিটি বিভাবে শিক্ষার্থীরা সাফল্যতার স্বাক্ষর রাখছে।

প্রধান অতিথির বক্তব্য শেষে বেলুন ও পায়রা উড়িয়ে ক্রীড়া অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। পরে স্বপথবাক্য পাঠ এবং শিক্ষার্থীদের কুচকাওয়ার অনুষ্ঠিত হয়। সব শেষে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী চিকিৎসক ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এমএ মতিন মিয়া, সাবেক অধ্যক্ষ প্রফেসর মনোহর আলী, পুরাণবাজার কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার আহমেদ, জেলা ন্যাপ সভাপতি আবুল কালাম পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, ইকরাম চৌধুরী, শাহ্ মো. মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, বর্তমান সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, রহিম বাদশা প্রমুখ। উল্লেখ্য ক্রীড়া প্রতিযোগীতাপূর্ব চাঁদপুর সদর-৩ আসনের সংসদ সদস্য কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts