November 16, 2018

ক্রিকেটে বাংলাদেশের পথেই এগুচ্ছে নেপাল

405

স্পোর্টস ডেস্কঃ ব্রিটেন ও নেপালের মধ্যে বন্ধুত্বের ২০০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ক্রিকেট ম্যাচে মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) একাদশকে ৪১ রানে হারিয়েছে নেপাল জাতীয় ক্রিকেট দল।

নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো লর্ডসে খেলা ম্যাচে দারুণ এই জয় পাওয়ায় স্বভাবতই দারুণ খুশি নেপাল দল।

আর এই জয়ে ক্রিকেটে বাংলাদেশকে অনুসরণ করে নেপাল এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রোহিত ডেভিডসন নামে একজন ক্রিকেটভক্ত।

ক্রিকইনফোতে লেখা এক মন্তবে তিনি বলেন, ‘নেপালের ক্রিকেট বাংলাদেশের পথেই এগুচ্ছে। মাঠে ও মাঠের বাইরের উন্মাদনাই এই কথা প্রমাণ করে। আইসিসি এখন নেপালকে উপেক্ষা করতে পারবে না। আশা করছি বাংলাদেশের মতো তারাও অতি তাড়াতাড়ি ওয়ানডে স্ট্যাটাস পেয়ে যাবে।’

গত মঙ্গলবার লর্ডসে অনুষ্ঠিত এই প্রীতি ওয়ানডে ম্যাচে উপস্থিত হয়েছিলেন কয়েক হাজার নেপালি দর্শক। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২১৭ রান করে নেপাল। জবাবে এমসিসির ইনিংস গুটিয়ে যায় ১৭৬ রানেই।

শুরুটা ভালোই করেছিল নেপাল। ২ উইকেট হারিয়ে ১০৪ রান তুলে নেয় তারা। তবে এরপর স্পিনার ডাচ রেইনগোল্ড বেশ কয়েকটি উইকেট নিয়ে নেপালের রান তোলায় গতি আটকে দেন। তবে অষ্টম উইকেট জুটিতে কামি ও রেগমি ৪২ রান তুলে দলের স্কোরটাকে সম্মানজনক অবস্থানে নিয়ে যান।

সবোর্চ্চ ৩৯ রান করেন জ্ঞানেন্দ্র মোল্লা।

জবাবে সাগর পানের অফ স্পিনে ১৭৬ রানেই গুটিয়ে যায় এমসিসি। ক্রিকেটের মক্কায় এই জয়ের পর নেপাল অধিনায়ক পরস খাড়কা বলেন, ‘ছেলেরা খুব রোমাঞ্চিত। একটু নার্ভাসও ছিলাম আমরা। লর্ডসে তো আর প্রতিদিন খেলা যায় না। সবচেয়ে বড় কথা জয় পেয়েছি।’

Related posts