September 23, 2018

কোহলি-ভিলিয়ার্সের দিনে গুজরাটের বড় ব্যবধানে হার

স্পোর্টস ডেস্কঃ  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলির তাণ্ডব ও বোলারদের বোলিং নৈপুণ্যে গুজরাট লায়ন্সকে ১৪৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যাঞ্জের্স ব্যাঙ্গালুরু।

২৪৯ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে মাত্র ১০৪ রানে গুটিয়ে যায় গুজরাট লায়ন্স। ফলে ১৪৪ রানের জয় তুলে নিয়েছে কোহলির দল। আইপিএলে এটি সবচেয়ে বড় রানের ব্যবধানে জয়ের রেকর্ড। এর আগে আইপিএলের প্রথম আসরে কলকাতা নাইট রাইডার্সকে ১৪০ রানে ব্যবধানে হারিয়েছিল বেঙ্গালুরু।

বড় লক্ষে ব্যাট করতে নেমে শুরু থেকেই খেই হারিয়ে ফেলে গুজরাট। দলীয় ৪৭ রানের মাথায় ফিরে যান পাঁচ ব্যাটসম্যান। এক এক করে  আউট হন ডোয়াইন স্মিথ, ব্রেন্ডন ম্যাককালাম, রবীন্দ্র জাদেজা, দিনেশ কার্তিক, ডোয়াইন ব্রাভো। শেষ পর্যন্ত ১০৪ রানে অল আউট গুজরাট।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন অ্যারন ফিঞ্চ। এছাড়া ব্রেন্ডন ম্যাককালাম ১১ ও রবীন্দ্র জাদেজা ২১ রান করলেও বাকি ব্যাটসম্যানদের কেউই নিজেদের রান সংখ্যা দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি।

ব্যাঙ্গালুরুর পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ক্রিস জর্ডান। এছাড়া যুবেন্দ্র চাহাল তিনটি, শচিন ববি দু’টি ও শ্রীনাথ অরবিন্দ একটি উইকেট নেন।

এর আগে টসে জিতে ব্যাঙ্গালুরুকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান গুজরাট অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২৪৮ রানের পাহাড়সম পুঁজি সংগ্রহ করে র‍য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

৩.৫ ওভারে মাত্র ১৯ রানে ক্রিস গেইল ফিরে গেলে মনে হচ্ছিল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত সঠিকই ছিল। কিন্তু এরপর ডি ভিলিয়ার্স আর বিরাট কোহলি যেভাবে ব্যাট করেছেন তাতে এই ম্যাচটি ভুলে যেতে চাইবেন প্রবীন কুমার, রবীন্দ্র জাদেজা ও ডোয়াইন ব্রাভোরা।

৫২ বলে অপরাজিত ১২৯ রানের দানবীয় ইনিংস খেলেছেন ভিলিয়ার্স। যার মধ্যে ছিল ১২টি ছক্কা ও ১০টি চারের মার। অন্যদিকে ৫৪ বলে ১০৯ রান করেছেন কোহলি। যার মধ্যে ছিল আটটি ছক্কা ও পাঁচটি চারের মার। এ দু’জন দ্বিতীয় উইকেটে ২২৯ রানে রেকর্ড পার্টনারশিপ গড়েন। নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুরু।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৪ মে ২০১৬

Related posts