November 19, 2018

কোহলিদের লক্ষ্য ১৮৪ রান

ঢাকাঃ  টানা চতুর্থ ম্যাচে টস হেরে ম্যাচ জয়ের চিন্তা করাটা বেশ কঠিন। তবে বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সদের সামনে চেজ করার জন্য ১৮৪ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করেছে কেকেআর।

এই ম্যাচে আরসিবিকে হারাতে পারলে শেষ চার অনেকটাই নিশ্চিত হয়ে যাবে কেকেআরের। অপরদিকে শেষ চারের সম্ভাবনা ধরে রাখতে এই ম্যাচে আরসিবির সামনে জয় ছাড়া কোন বিকল্প খোলা নেই। এমন পরিস্থিতিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামতে হলো কেকেআরকে।

শুরুতেই (১৪ রানের মাথায়) রবিন উথাপ্পাকে (২) হারিয়ে বিপদে পড়ে কেকেআর। তবে গৌতমৎ গম্ভীর আর মানিষ পাণ্ডের ৭৬ রানের জুটির ওপর ভর করে বড় স্কোরের ইঙ্গিত দেয় কেকেআর। ৩৪ বলে ৫১ রান করে আউট হন গম্ভীর। ৭টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে। ৩৫ বলে ৫০ রান করে আউট হন মানিষ পাণ্ডে। ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

ইউসুফ পাঠান আউট হন ৬ রানে। তবে শেষ দিকে আন্দ্রে রাসেল আর সাকিব আল হাসান ঝড় তোলেন। ১৯ বলে ৩৯ রান করেন রাসেল। ২টি বাউন্ডারির সঙ্গে মারেন ৩টি ছক্কার মার। আর সাকিব আল হাসান করেন ১১ বলে ১৮ রান। ১টি বাউন্ডারির সঙ্গে মারেন ১টি ছক্কার মার।

২ উইকেট নেন শ্রীনাথ অরবিন্দ। ১টি করে উইকেট নেন ইকবাল আবদুল্লাহ এবং ইয়ুজবেন্দ্র চাহাল।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৬ মে ২০১৬

Related posts