November 15, 2018

কোথায় স্বাক্ষর করেছি জানি না: মেসি

মেসি

কর জালিয়তি মামলায় আদালতে বিচারের মুখোমুখি হতে যাওয়া বার্সেলোনার আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি বলেছেন, কোথায় স্বাক্ষর করেছেন তা তিনি জানেন না।

আদালতে একজন বিচারকের সামনে নিজের জবানবন্দীতে মেসি বলেন, তার কাছে যে চুক্তিপত্রগুলো আনা হতো তা তিনি কখনো পড়ে দেখে স্বাক্ষর করতেন না। স্থানীয় দৈনিক এল পেরিওডিকোতে সোমবার প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।

২০১৩ সালের সেপ্টেম্বরে একজন বিচারকের কাছে মেসির দেয়া একটি নথি পত্রিকাটি দেখছে উল্লেখ করে ৫ বারের বিশ্ব সেরা ফুটবলারের খেতাব পাওয়া মেসির আদালতে হাজিরা দেয়ার একদিন আগে এই রিপোর্টটি প্রকাশ করে।

মেসির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, ‘আমি স্বাক্ষর করেছি ঠিকই, কিন্তু আমি চুক্তির নথিগুলো কখনো পড়ে দেখিনি। কোথায় কোথায় স্বাক্ষর করেছি তা আমি সঠিকভাবে বলতে পারব না।’

বেলিজ এবং উরুগুয়ের কোম্পানির নকল কাগজপত্র প্রদর্শনের মাধ্যমে ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইমেজ স্বত্ব থেকে আয় করা ৪.১৬ মিলিয়ন ইউরোর কর ফাঁকি দেয়ার অভিযোগে মেসি এবং তার পিতা হড়িকো মেসিকে অভিযুক্ত করে আদালত। তিন দফা কর ফাকির অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

বার্সেলোনার ওই দৈনিক পত্রিকার খবরে বলা হয়, ওই বিচারক মেসির স্বাক্ষর যুক্ত বেশ ক’টি স্পন্সরশীপ চুক্তি প্রদর্শন করলেও এ সম্পর্কে কিছুই মনে করতে পারেননি মেসি।

মেসি শুধু বলেছেন, ‘এই বিষয়গুলো আমার বাবাই দেখাশুনা করতেন। তার প্রতি আমার পূর্ণ আস্থা ছিল। আমি নিজেকে সব সময় ফুটবল খেলার প্রতি মনোযোগী রাখতাম। তিনি যা যা করতে বলেন তাই আমি করেছি।’

স্পেনের আইন অনুযায়ী এই বিচারে দোষি সাব্যস্ত হলে মেসি ও তার পিতাকে কমপক্ষে সাড়ে ২২ মাস জেল খাটতে হবে। সেই সঙ্গে যে পরিমাণ অর্থ জালিয়াতির অভিযোগ থাকবে সমপরিমাণ অর্থ জরিমানা দিতে হবে।

Related posts