November 15, 2018

কোকোর মৃত্যু বার্ষিকী পালিত

377
এ কে আজাদ,চাঁদপুরঃ  শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সন্ধ্যায়   চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে কোকোর রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া করা হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন, জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক এস এম গোলাম মাওলা।

মিলাদ মাহফিল শেষে কোকোর স্মরণে আলোচনা সভায় সভাপতিত্ব করে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম। আলোচনায় বক্তারা বলেন, আরাফাত রহমান কোকোর মৃত্যু স্বাভাবিক ছিল না। বর্তমান ভোটবিহীন সরকারের নির্যাতনে চিকিৎসাহীন ভাবে তিরি মৃত্যু বরণ করেছে। এখানেই শেষ নয় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বড় ছেলে মিথ্যা মামলা দিয়ে কারা বন্দি করে নির্যাতনে করে দেশ ছাড়া করে রেখেছে। এছাড়াও মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকেও হত্যা করা হয়েছিলো। এতসব কষ্ট বুকের মাঝে ধরে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র রক্ষার আন্দোলন করে যাচ্ছেন।

বক্তারা আরো বলেন, ভোটবিহীন সরকার তারেক রহমানকে ভয়পায় বলে তার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছেন। অথচ এখন পর্যন্ত তারা একটি মামলাও প্রমান করতে পারেনি। সেদিন আরাফাত রহমান কোকোর জানাযায় লাখ লাখ মানুষের উপস্থিতি প্রমান করেছে শেখ হাসিনা চেয়ে জিয়া পরিবারের একজন সদস্য অনেক বেশি জনপ্রিয়।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আক্তার হোসেন মাঝির পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাহাবুব আনোয়ার বাবলু, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, জেলা ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল আহমেদ বাহার, কেন্দ্রীয় স্বেচ্ছা সেবক দলের সদস্য মীর আনোয়ার হোসেন বাচ্চু, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক দীন মো. জিল্লু, আছলাম তালুকদার, পৌর স্বেচ্ছা সেবক দলের আহ্বায়ক মেরাজ আহমেদ চোকদার, পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক আ. রাজ্জাক হাওলাদার, সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ইমান এইচ গাজী, পৌর ছাত্রদলের আহ্বায়ক এইচ এম ইসমাইল পাটওয়ারী, জেলা জিয়া ম  সভাপতি সোয়েব মো. কলিম প্রমুখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts