November 13, 2018

কেন কাজে দিল না মুস্তাফিজের কাটার ?

709
স্পোর্টস ডেস্কঃ   এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশ-ভারত ম্যাচের আগে যাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা ছিল তিনি মুস্তাফিজুর রহমান। কিন্তু ভারতের বিপক্ষে বাংলাদেশের এ তরুণ পেসার ছিলেন সবচেয়ে বিবর্ণ। ৪ ওভারে সর্বোচ্চ ৪০ রান দিয়ে কোনো উইকেট নিতে পারেন নি। প্রথম ওভারে মাত্র ৩ রান দিরেও পরের তির ওভারে দেন ৩৭ রান। তার এক ওভারে রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়া তোলেন ২১ রান।

পান্ডিয়া মুস্তাফিজের ৯ বলের মোকাবিলায় করেন ১৯ রান। ম্যাচটি ভারত জেতে ৪৫ রানে। গত জুনে ভারতের ব্যাটিং লাইনআপ লন্ডভন্ড করে দেয়া এ পেসার এদিন ব্যর্থ হওয়ার ব্যখ্যা দিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মিরপুরে পেস সহায়ক উইকেট হলেও বৃষ্টি ও শিশিরের জন্য মুস্তাফিজের কাটার কাজে আসেনি বলে জানালেন তিনি। বলেন, ‘মুস্তাফিজের কাটারগুলো গ্রিপ করছিল না। বলটা ভিজে গিয়েছিল শিশিরে।

ওটা বড় একটা সমস্যা হয়ে গিয়েছিল। মাঠেই আমাকে মুস্তাফিজ বলছিল যে, ওর স্লোয়ারগুলো উইকেটে ধরছে না।’ মাশরাফির ধারণা, শিশিরই মুস্তাফিজের না পারার বড় কারণ। বলেন, ‘শিশিরের কারণে বল উইকেটে গ্রিপ করছিল না। মুস্তাফিজের একটা কাটারে মিসটাইমিং হয়েও ছক্কা হয়ে গেল। আরেকবার রোহিতের ব্যাটের কানায় লাগলেও ফিল্ডার পর্যন্ত যায়নি। বল উইকেটে পড়ে একটু থমকে গিয়ে যে লাফ দেয়, সেটা হচ্ছিল না। এ জন্যই কাজটা কঠিন হয়ে গিয়েছিল।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts