September 21, 2018

কেন্দ্রীয় কমিটিতে রাবি ছাত্রলীগের পরিচিত মুখ

688
ইমদাদুল হক সোহাগ,রাবি প্রতিনিধি:  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে রাজশাহী বিশবিদ্যালয়ের (রাবি) থেকে দুইজন নেতা নির্বাচিত হয়েছেন। তার হলেন -কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আবু হুসাইন বিপু। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৩ সালে ২০ জুলাই বিশবিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হওয়ার পর থেকেই কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটিতে বিভিন্ন পদে ছিলেন। তার গ্রামের বাসা দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায়। তিনি বিশবিদ্যালয়ের গণযোগাযেগ ও সাংবাদিকতা বিভাগের ২০০৬-২০০৭ সেশনের শিক্ষার্থী ছিলেন।

উপ-সমাজসেবা সম্পাদক পদ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সদস্য সব্যসাচী হালদার লিটন। তিনি বিশবিদ্যালয়ে ২০০৫-২০০৬ সেশনের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাসা বরিশাল জেলায়।

এদিকে রাজশাহী থেকে আরো দুজন ছাত্রলীগের পরিচিত নেতা কেন্দ্রীয় কমিটিতে রয়েছেন। এর মধ্যে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি খাইরুজ্জামান লিটনের কন্যা অনিকা ফারিহা জামান অর্ণা সহ-সভাপতির পদ পেয়েছেন। তিনি বর্তমানে রাজশাহী মহানগর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজশাহীর বারিন্দ্র মেডিকেল কলেজের তৃতীয়  বর্ষের শিক্ষার্থী।

আর উপ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন রুয়েটের বর্তমান সাধরণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেল। তিনি রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ে (রুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তার গ্রামের বাসা মাদারীপুর জেলায়।

রাজশাহী থেকে এ চারজন নেতার কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়ায় উচ্ছ্বাসিত সকল ছাত্রলীগের নেতাকর্মীরা। এ উপলক্ষে ক্যম্পাসে মিষ্টি বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, বাংলাদেশ ছাত্রলীগ আদর্শের সংগঠন। আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আছি। সে ধারাবাহিতকায় কেন্দ্রীয় ছাত্রলীগসহ সারা দেশের সংগঠনের কর্মীরা একযোগে কাজ করে যাচ্ছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts