November 20, 2018

কুয়ালালামপুরে ৩০ বাংলাদেশিসহ ৫২ যৌনকর্মী আটক

ঢাকাঃ  মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের জালান সিলাং এলাকার একটি যৌনপল্লীর ৫টি ডেরাতে অভিযান চালিয়ে ১০৫ জন যৌনকর্মী ও দালাল আটক করেছে পুলিশ। বিভিন্ন দেশ থেকে আসা ৫২ জন যৌনকর্মীদের মধ্যে ৩০ জনই বাংলাদেশি নাগরিক।

অনলাইন ভিত্তিক সংবাদপত্র নিউ স্ট্রেইটস টাইমসের খবরে বলা হয়, ঐ হোটেলগুলোতে যৌনকর্মীরা ৪০ থেকে ৫০ রিংগিত বা বাংলাদেশি মুদ্রায় ৭৭৫ টাকা থেকে এক হাজার টাকার বিনিময়ে যৌনতা বিক্রি করা হত।

কুয়ালালামপুর পুলিশের একটি বিশেষ বাহিনী থেকে অভিযান চালিয়ে ৩০ জন বাংলাদেশি, ৫ জন ইন্দোনেশীয়, ২ জন বার্মিজ এবং ১৫ জন মালয়েশিয়ার যৌনকর্মীকে আটক করা হয়। মালয়েশিয়ার ১৫ জনের মধ্যে ২ জন আবার সমকামী।

যৌনকর্মীদের পাশাপাশি হোটেলের পরিচালক, কর্মী এবং খদ্দেরদেরও গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বয়স ২৯ থেকে ৫৩ বছরের মধ্যে। পুলিশি অভিযানের নেতৃত্বে থাকা খাইরি আহরাশা বলেছেন, ঐ হোটেলগুলোতে যারা যাতায়াত করেন তাদের বেশিরভাগই বিদেশি পর্যটক।

ঘটনাস্থল থেকে পুলিশ ক্যাশ সাড়ে তিন হাজার রিংগিত, ১০০ পিস কনডম ও অন্যান্য সামগ্রী উদ্ধার করেছে। তাছাড়া ভারত থেকে মানব পাচারের শিকার হওয়া ৭ জন যৌনকর্মীকেও উদ্ধার করেছে পুলিশ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৯ মে ২০১৬

Related posts