September 23, 2018

কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগ-আ.লীগ লড়াই ।। ৩ পদে ৭৬ প্রার্থী

kom
এস এম সালাহ উদ্দিন,কুমিল্লা প্রতিনিধি।। আগামী ২৮ ডিসেম্বর’১৬ অনুষ্ঠিতব্য কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রিয়ার এডমিরাল অব আবু তাহেরের বিপরীতে দলীয় বিদ্রোহী প্রার্থী কুমিল্লা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন মনোনয়নপত্র জমা দেওয়ায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ থাকলো না। ফলে অন্যান্য দলের প্রার্থী না থাকায় লড়াই হবে আওয়ামীলীগ – আওয়ামীলীগ প্রার্থীর মধ্যে এবং তাদের দুজনের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারনা করা হচ্ছে।
অপরদিকে বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এ নির্বাচনে অংশগ্রহণ না করলেও কুমিল্লার ১০নং ওয়ার্ডে (বরুড়া)সাধারন সদস্য পদে মোহাম্মদ কামাল হোসেন ভূঁইয়া নামে বরুড়া উপজেলার ছাত্রদলের সাধারণ সম্পাদক মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি প্রার্থী হওয়ায় জেলা-উপজেলাজুড়ে বেশ আলোচনা চলছে। এ বিষয়ে সদস্য পদপ্রার্থী মোহাম্মদ কামাল হোসেন ভূঁইয়া সাংবাদিকদের জানান, এ নির্বাচনটি দলীয় প্রতীকের নয়, এটি নির্দলীয় নির্বাচন। তাই আমি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছি।
বরুড়া উপজেলা বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট খায়রুল এনাম তৌফিক সাংবাদিকদের জানান, এ নির্বাচনে দল অংশগ্রহণ করছে না। এখানেও দলের কোনো প্রার্থী নেই। তিনি (মোহাম্মদ কামাল হোসেন ভূঁইয়া) স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে জেনেছি। এটা দলের কোনো বিষয় না।
এছাড়া নির্বাচনে একজন করে মনোনয়ন দাখিল করায় সংরক্ষিত মহিলা সদস্য-০৫ পদে সালমা আক্তার, সাধারণ সদস্য-৮ পদে আবদুল্লাহ আল মাহমুদ (সহিদ), সাধারণ সদস্য-১১ পদে মো: আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সদস্য-১৫ পদে ফারুক আহাম্মদ নির্বাচিত হওয়ার পথে হয়েছেন। তারা সবাই আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী।

সংরক্ষিত মহিলা সদস্য পদে যারা প্রার্থী হয়েছেন তারা হলেনঃ
সংরক্ষিত মহিলা সদস্য-০১ পদে মোসাম্মৎ পারুল আক্তার, মিসেস জেবুন নেসা ও ফরিদা ইয়াছমিন।
সংরক্ষিত মহিলা সদস্য-০২ পদে সরকার সেলিনা রহমান ও শিরিন সুলতানা।
সংরক্ষিত মহিলা সদস্য-০৩ পদে মোসাম্মৎ লাভলী আক্তার ও ফাহমিদা জেবিন।
সংরক্ষিত মহিলা সদস্য-০৪ পদে তানজিনা আক্তার ও মোসাম্মৎ খাদিজা আক্তার।
সংরক্ষিত মহিলা সদস্য-০৫ পদে সালমা আক্তার।
সাধারণ সদস্য পদে যারা প্রার্থী হয়েছেন তারা হলেনঃ
সাধারণ সদস্য-১ পদে মোহাম্মদ নাসির উদ্দিন, মো: সাইফুল্লাহ রতন শিকদার ও আলমগীর রহমান, সাধারণ সদস্য-২ পদে এবিএম আমিরুল ইসলাম, মো: খলিলুর রহমান, মো: মজিবুর রহমান, মো: খায়রুল আলম, প্রদ্যুৎ কুমার সাহা ও মো: কাজল মিয়া,
সাধারণ সদস্য-৩ পদে জসিম হাসান, মো: মোখলেছুর রহমান পাঠান, মো: মনির হোসেন, মো: আবদুল আউয়াল ভূঁঞা, মো: আক্তারুজ্জামান ভূইয়া, মো: আসলাম মিয়াজী ও মো: বিল্লালুর রশিদ (দোলন)। সাধারণ সদস্য-৪ পদে মো: জহিরুল ইসলাম, মো: সেলিম সরকার, মো: আ: হালিম (দিদার), মো: মাহবুবুর রহমান খন্দকার, মো: মহিউদ্দিন খন্দকার, মো: শাহাদউল্লাহ ও সিরাজুল টম সুডেন।
সাধারণ সদস্য-৫ পদে মো: আব্দুল হাকিম, মো: হাবিবুর রহমান, মো: জাকির হোসেন, মো: তৈয়বুর রহমান, মো: শিমুল বিল্লাল ও মো: মহসিন আল।
সাধারণ সদস্য-৬ পদে গোলাম মোস্তফা, মো: শাহজাহান সরকার, মো: ওবায়দুল হাসান (রাসেল), মো: মোসলেহ উদ্দিন ভূইয়া ও মো: ময়নাল হোসেন।
সাধারণ সদস্য-৭ পদে মো: রেজাউল করিমি, মোহাম্মদ বিল্লাল হোসেন ভূইয়া, মো: তারেক হায়দার ও এম এ জলিল ভূঁইয়া।
সাধারণ সদস্য-৮ পদে আবদুল্লাহ আল মাহমুদ (সহিদ)।
সাধারণ সদস্য-৯ পদে মো: মোখলেছুর রহমান, শহিদুল ইসলাম, মো: আবু ছালাম, মো: জালাল উদ্দিন, মো: জাহাঙ্গীর আলম ও মো: শাহজাহান সিরাজ।
সাধারণ সদস্য-১০ পদে মোহাম্মদ সোহেল সামাদ, মফিজুল ইসলাম খন্দকার, মো: জসিম উদ্দিন, মো: আমিনুল ইসলাম খান, মো: মিজানুর রহমান, মো: খিজির হায়াৎ, মো: জাহিদ হাসান, গাজী মোস্তফা আবুল কাশেম ও মোহাম্মদ কামাল হোসেন ভূঁইয়া।
সাধারণ সদস্য-১১ পদে মো: আবদুল কাইয়ুম চৌধুরী।
সাধারণ সদস্য-১২ পদে মো: আবু তাহের, মো: দুলাল মিয়া ও মো: মাঈন উদ্দিন পাটোয়ারী।
সাধারণ সদস্য-১৩ পদে মো: তৌহিদুল ইসলাম মজুমদার ও মাষ্টার আলী আজম মজু।
সাধারণ সদস্য-১৪ পদে আরিফুর রহমান, মোস্তাক আহম্মদ ও মো: আবু বকর ছিদ্দিক।
সাধারণ সদস্য-১৫ পদে ফারুক আহাম্মদ।

Related posts