September 20, 2018

কুমিললা জেলা সোসাইটির বিজয় দিবস অনুষ্ঠিত

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  ৩০ লক্ষ শহীদদের রক্তে অর্জিত আজকের এই বাংলাদেশ। শহীদদের স্মরনে কুমিল্লা জেলা আয়োজিত সোসাইটি বিজয় দিবসের আলোচনা এবং সংগঠনের সাধারণ সভা অনুষ্ঠিত হয় ২৯শে ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭ টা জ্যাকসনহ্টাস্থ হাটবাজার পার্টি হলে। উক্ত অনুষ্ঠানের এবং সাধারণ সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী এবং পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সরকার ও সহ সাধারণ সম্পাদক ওয়াসীম উদ্দিন ভূইয়া।

বিজয় দিবস অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ও কুমিল্লা জেলা সোসাইটির উপদেষ্টা এমদাদুল হক কামাল এবং আজাদ বাকির, কুমিল্লা জেলা সোসাইটির সাবেক সভাপতি ও উপদেষ্টা মনির হোসেন এবং  শাহ আলম, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি আমিন খান জাকির, বিশিষ্ট সমাজ সেবক হাজী রমিজ উদ্দিন ভূঁইয়া, কুমিল্লা সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা শফিক রহমান দুলাল, শাপলা ওয়েলফেয়ারের সভাপতি নূরুল হাছান, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সহ সভাপতি সিরাজুল ইসলাম খান, নিউইয়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান, বৃহত্তর কুমিল্লা ফাউন্ডেশনের সাবেক সভাপতি আব্দুস সবুর খান, নবাবগঞ্জ এসোসিশেশন এর সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক দেলওয়ার হোসেন সিপন।

বিজয় দিবস অনুষ্ঠানে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং শহীদদের স্মরনে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। সাধারণ সভায় কুমিল্লা জেলা সোসাইটি ৩ সদস্য বিশিষ্ট ইলেকশন কমিশন গঠন করা হয়। কমিশনের সদস্য হলেন  মনির হোসেন, শাহ আলম, ও শফিক রহমান দুলাল।

উক্ত সাধারণ সভায় কমিশনারবৃন্দ সকল সদস্যদের মতামতের ভিত্তিতে ২০১৬-২০১৭ সালের কার্যকরী পরিষদের আমিনুল ইসলাম চৌধুরীকে সভাপতি ও ওয়াসীম উদ্দিন ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সকলেই বক্তব্যের মধ্যে শহীদের প্রতি গভীর শ্রদ্ধা এবং নবাগত কমিটিকে আন্তরিক অভিনন্দন জানান।

অনুষ্ঠানে স্বাগতিক বক্তব্য রাখেন কুমিল্লা জেলা সোসাইটর সিনিয়র সহ সভাপতি বদরুল হক আজাদ শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংগঠনের সহ সভাপতি  কবির হোসেন ও এম এ রহিম, শাপলা ওয়েল ফেয়ারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা রিপন, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক একেএম কামাল উদ্দিন খান ও উপদেষ্টা  সোলাইমান ভূঁইয়া, কুমিল্লা জেলা সোসাইটির অর্থ সম্পাদক সাইফুল আমিন, প্রচার সম্পাদক  আব্দুল মতিন, আর্ন্তজাতিক সম্পাদক খন্দকার গোলাম মোরশেদ ছগির, মোস্তাক আহম্মেদ, কামাল ইরাক হারুন, নাছির উদ্দিন,  আব্দুল হাই মজুমদার, ছাইফুল ইসলাম মজুমদার, মোঃ আলী,  হাবিব উল্লাহ, দেলোয়ার হোসেন, কবির হোসেন।

কুমিল্লার প্রখ্যাত সংগীত শিল্পী জিনাত রেহানা রত্নার দেশাত্তবোধকসহ মনমাতানো গানের মাধ্যমে সাংস্কৃতিক পর্বকে মাতিয়ে তোলেন। পরিশেষে নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts