September 18, 2018

কিছুক্ষণ সচলের পর আবারও বন্ধ ফেইসবুক

ফেইসবুক

শুক্রবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় ফেইসবুক সচলের খবর আসে। ক্যাম্পাসলাইভের আইটি বিভাগ ফেইসবুক সচলের সংবাদ পায়। পরে এনিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ফোন করে বিষয়টি নিশ্চিত হয়। দুই ঘন্টা সচল থাকে ফেইসবুক। এনিয়ে ক্যাম্পাসলাইভে নিউজ করার পর বিভিন্ন এলাকা থেকে ফোন আসতে থাকে। জানানো হয় তাদের এলাকায় ফেইসবুক সচল হয়নি।
এর মধ্যে সিলেট ও চট্টগ্রামের কিছু কিছু এলাকায় ফেইসবুক সচলের খবর আসে। তবে রাজশাহী অঞ্চলে ফেইসবুক সচলের খবর পাওয়া যায়নি। খুলনায় কিছু কিছু এলাকায় ফেইসবুক সচল হয়েছে বলে খবর পাওয়া গেলেও অনেক শিক্ষার্থী ফোন করে জানিয়েছেন তাদের এলাকায় ফেইসবুক খোলা যাচ্ছে না। বিকল্প ব্যবস্থাতেই ফেইসবুকে ঢুকতে হচ্ছে।
এদিকে রাজধানীর ধানমন্ডি, কলাবাগান, ইস্কাটন, মগবাজার, মালিবাগ এলাকায় ফেইসবুক সচল হলেও অন্য এলাকায় তা সচলের খবর পাওয়া যায়নি। তবে দুই ঘন্টা এসব এলকায় সচল থাকলেও আবার তা বন্ধ করে দেয়া হয়।
এর আগে নিরাপত্তার কথা বিবেচনা করে সারাদেশে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক, ভাইভার, টুইটার বন্ধ করে দেয়া হয়। এব্যপারে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন নিরাপত্তার কারণে ফেইসবুক বন্ধ করা হয়েছে।
উল্লেখ্য, ফেইসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যম বন্ধ থাকা অবস্থাতেই মানবতা বিরোধী অপরাধের অভিযোগে বিএনপি নেতা সালাহ উদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে।

Related posts