September 20, 2018

কায়রোতে পর্যটক বাসে বন্দুক হামলা

মিসরের রাজধানী কায়রোতে পর্যটকবাহী একটি বাসে বন্দুক হামলা চালিয়েছে দুই মুখোশধারী। এ সময় কায়রোর বিখ্যাত গিজা পিরামিডের কাছে একটি পর্যটক হোটেলেও হামলা চালায় বন্দুকধারীরা। তবে বৃহস্পতিবারের এ হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, ঘটনাস্থল থেকে এক বন্দুকধারীকে আটক করা হয়েছে। এছাড়া শহরের অন্য পাশ থেকে অপর হামলাকারীকে আত্মসমর্পনে বাধ্য করা হয়েছে।

দেশটির কপটিক অর্থোডক্স খ্রিস্টানরা বৃহস্পতিবার বড়দিন পালন করছেন। এ সময় এ হামলার ঘটনা ঘটেছে। কায়রোয় ওই পর্যটকবাহী বাসে অন্তত দুজন ইসরায়েলি নাগরিক ছিলেন। মিসরের পররাষ্ট্রমন্ত্রণালয় এ হামলার ঘটনায় তদন্ত শুরু করেছে।

এমন এক সময় পর্যটকদের ওপর এ হামলার ঘটনা ঘটলো যখন দেশটির উত্তরাঞ্চল সিনাইয়ে বিদ্রোহীদের সঙ্গে লড়াই করছে সরকারি সেনারা। ২০১৩ সালে দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির পতনের পর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে।

কিছুদিন আগে সিনাইয়ে ২২৪ আরোহীবাহী রুশ বিমান বিধ্বস্ত হয়। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) গুলি চালিয়ে বিমান বিধ্বস্ত করেছে বলে দাবি জানিয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করছে মিসর।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts