September 19, 2018

কাশ্মীরে পুলিশের কাছ থেকে রাইফেল কেড়ে নিল গেরিলারা

আন্তর্জাতিক ডেস্ক:ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে ক্ষমতাসীন পিডিপি নেতার বাড়িতে মোতায়েন নিরাপত্তারক্ষীদের কাছ থেকে স্বয়ংক্রিয় একে ৪৭ রাইফেল ছিনিয়ে নিয়েছে গেরিলারা।

রোববার রাত ১০ টা নাগাদ পিডিপি’র অনন্তনাগ জেলা সভাপতি আইনজীবী জাভেদ আহমদ শেখের নিরাপত্তারক্ষীদের কাছ থেকে অজ্ঞাত গেরিলারা ওই অস্ত্র কেড়ে নিয়ে পালিয়ে যায়।

পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ৬/৮ জন গেরিলা আইনজীবী জাভেদ আহমদ শেখের বাড়ির বাইরে মোতায়েন থাকা নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালিয়ে ৪ টা এ কে রাইফেল ছিনিয়ে নিয়ে গেছে।

তিনি বলেন, হামলাকারীদের চিহ্নিত করার জন্য দক্ষিণ কাশ্মিরে সতর্কতা জারি করা হয়েছে। কাশ্মির উপত্যাকায় গত ১০ সপ্তাহ ধরে চলমান সহিংসতার মধ্যে পুলিশ কর্মীদের কাছ থেকে অস্ত্র কেড়ে নেয়ার এটি পঞ্চম ঘটনা।

গেরিলারা নিরাপত্তারক্ষীদের কাছ থেকে হাতিয়ার কেড়ে নেয়ার সংবাদ প্রকাশ্যে আসার পর পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন। কর্তব্য পালনে অবহেলা এবং গেরিলাদের হামলার মুখে আত্মসমর্পণ করার অভিযোগে ৪ নিরাপত্তাকর্মীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করাসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। ওই ঘটনায় পুলিশ এবং আধাসামরিক বাহিনী যৌথভাবে হামলাকারী গেরিলাদের ধরতে করার অভিযান চালাচ্ছে।

Related posts