September 24, 2018

কাশ্মিরে পাকিস্তানি বাহিনীর হামলায় নিহত ১০, পাল্টা জবাবে নিহত ২ পাক সেনা

কাশ্মিরে

আন্তর্জাতিক ডেস্ক-ভারতশাসিত কাশ্মিরে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর হামলায় নারী ও শিশুসহ অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪ নারী ও ২ শিশু রয়েছে।ভারতের গণমাধ্যম বলছে, গত দুই দশকে পাকিস্তানি বাহিনীর হাতে একদিনে এটাই সবচেয়ে বেশি বেসামরিক নাগরিক নিহতের ঘটনা। অবশ্য ভারতের পাল্টা জবাবে ২ পাকিস্তানি সেনাও নিহত হয়েছেন।
দেশটির গণমাধ্যম জানায়, কাশ্মীরের রামগড়ে মঙ্গলবার ভোর থেকেই সীমান্তের ওপার থেকে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে গুলি ও মর্টার হামলা চালায় পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। এই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন।

এদিন রামগড় ছাড়াও সীমান্তবর্তী বেশ কিছু এলাকায় একই ধরনের হামলার ঘটনা চলতে থাকে। জবাবে ভারতের বাহিনীও পাল্টা গুলিবর্ষণ করে। তাদের দাবি, পাল্টা হামলায় পাকিস্তানের অন্তত ১৪টি নিরাপত্তা চৌকি ধ্বংস হয়ে গেছে।

উত্তপ্ত পরিস্থিতিতে, পাকিস্তান সংলগ্ন সীমান্ত অঞ্চলের অন্তত ১শ’ ৭৪টি স্কুলে ছুটি ঘোষণা করে সরকার। পাকিস্তান বাহিনীর মুহুর্মহু মর্টার হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে সীমান্ত অঞ্চলের বহু বেসামরিক স্থাপনা। এমন অবস্থায় সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে ভারতের সেনাবাহিনী। সরিয়ে নেয়া হয়েছে সীমান্তবর্তী স্থানীয় মানুষকে।

Related posts