September 25, 2018

কাল বৈশাখির ঝড়ে চাঁদপুরে চাল বোঝাই ট্রলার ডুবি!

এ কে আজাদ,চাঁদপুর জেলা প্রতিনিধিঃ  চাঁদপুরের হঠাৎ কাল বৈশাখির ঝড়ে ডাকাতিয়া নদীতে মালামাল সহ ৪ টি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। রোববার  রাতে পুরানবাজার ভুইয়ারঘাট এলাকার ডাকাতিয়া নদীতে এ দূর্ঘটনার ঘটনাটি ঘটেছে। জানাযায়, ট্রলারগুলো রোববার সকালে ফরিদপুরের সিএমবি ঘাট থেকে প্রায় ৭ হাজার বস্তা চাউল, ডাল, ভুষা মালামাল নিয়ে বিকেলে চাঁদপুরের পুরানবাজার ভুইয়ার ঘাট এলাকায় অবস্থান নেয়।

রতে আচমকা কাল বৈশাখির ঝড় শুরু হলে ঘাটে বেধে রাখা অবস্থায়  ৪ টি ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারগুলো হলো ফরিদপুরের মঞ্জু মাঝির এমভি ভাটিলক্ষীপুর, নুরুজ্জামান মাঝির আল মিরাজ, কুদ্দুস মাঝির সিলেটি ট্রলার ও চাঁদপুরের আনিস-স্বপন পরিবহন। ৪টি ট্রলারে প্রায় ২ কোটি টাকার মালামাল রয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ডাকাতিয়া নদীতে তলিয়ে যাওয়া এমভি ভাটি লক্ষীপুর ট্রলারের মালিক মঞ্জু মাঝি জানান তারা ২ হাজার ৪‘শ বস্তা মসুরি ডাল ও চাল নিয়ে ভুইয়ার ঘাট এলাকায় আসে। সন্ধ্যায় ঘুনিঝড়ে একসাথে ভুইয়ার ঘাট ও মৌলভীঘাটে থাকা মালামাল বোঝাই ৪ টি ট্রলার ডুবে যায় । এসব ট্রলারে পুরান বাজারের মিনার ট্রেডার্স, রায় ট্রেডার্স, সুমন ট্রেডার্স ও সবুজ ট্রেডার্সের ২ কোটি টাকার মালামাল ছিলো।

সবুজ ট্রেডার্সের মালিক সবুজ পোদ্দার জানান, তাদের প্রায় ২৪ শ’ বস্তা চাল ও ডাল নিয়ে এমভি ভাটি লক্ষীপুর ও সিলেটি ট্রলারে মাল চাঁদপুরের পুরানবাজার ভুইয়ার ঘাট এলাকায় আসে। বিকেল হওয়ায় গতকাল সোমবার মালামাল নামাবে বলে শ্রমিকরা চলে যায়। কিন্তু সন্ধ্যায় হঠ্যাৎ কাল বৈশাখী ঝড়ে ট্রলার গুলো ডুবে যায় ।

এতে করে আমাদের ব্যবসায়ীদের প্রায় ২ কোটি টাকার উপর মালামাল ক্ষতি হয়েছে। সোমবার ভোরে আমরা মালামাল ও ট্রলার উদ্ধারের জন্য শ্রমিক নিয়োগ করেছি । সকালে ভুইয়ার ঘাটে গিয়ে দেখা যায়, মালিক পক্ষের লোকজন নদী থেকে ঝড়ের কবলে পরে যুবে যাওয়া ট্রলারগুলো উদ্ধারের চেষ্টা করছে তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২ মে ২০১৬

Related posts