September 20, 2018

কারাগারে ইউরোপীয় অলিম্পিক প্রধান প্যাট্রিক হিসকে

ইন্টারন্যাশনাল ডেস্কঃ চলমান অলিম্পিক গেমসের টিকিট কালো বাজারে বিক্রয়কারী চক্রের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ইউরোপীয় অলিম্পিক প্রধান প্যাট্রিক হিসকেকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ব্রাজিলের একটি আদালত। শুক্রবার একথা জানানো হয়েছে।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, গত বুধবার বিলাসবহুল একটি হোটেল থেকে ৭১ বছর বয়সী হিসকেকে আটক করা হয়েছে। তাকে বর্তমানে বাঙ্গু হাই সিকিউরিটি কমপ্লেক্সে রাখা হয়েছে। বাঙ্গু হচ্ছে ব্রাজিলের সবচেয়ে কুখ্যাত একটি কারাগার। সাধারণত ভয়ঙ্কর কয়েদিদের সেখানে রাখা হয়।

কারাদেশ দেয়ার পর এক রাত হাসপাতালে কাটাতে হয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) এই নির্বাহী সদস্যকে। বিষয়টি রিও গেমসে ব্যাপক আলোচনার সৃস্টি করেছে।

পুলিশের বিবৃতিতে আরো বলা হয়, কালো বাজারিতে টিকিট সরবরাহের দায়ে অভিযুক্ত হিসকের বিষয়ে তদন্ত চলাকালে তার আইনজিবী আইওসির একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে বৃহস্পতিবার তাকে মুক্তি দেয়ার জন্য আদালতে আবেদন করলে তা নাকচ করে দেন বিচারক।

এদিকে টিকিট কালোবাজারীর সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে ব্রাজিলীয় পুলিশের জেরার মুখে পড়ার সঙ্গে সঙ্গেই ইউরোপীয় অলিম্পিকের প্রধান, আয়ারল্যান্ড অলিম্পিক কমিটি এবং আইওসির কার্য্যনির্বাহী কমিটি থেকে সাময়িকভাবে পদত্যাগ করেন হিসকে।

তার বিরুদ্ধে টিকিট কালো বাজারি, প্রতারণাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে, যে কার্যক্রমের মাধ্যমে তিনি অন্তত তিন মিলিয়ন মার্কিন ডলার আয় করার প্রচেষ্টায় লিপ্ত ছিলেন। অবশ্য আটক হবার আগে কোন ধরনের অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন হিসকে।

Related posts