November 21, 2018

কান্নায় বিরক্ত হয়ে ৫ দিনের শিশুকে হত্যা করলেন মা

ইন্টারন্যাশনাল ডেস্কঃ  একটি সন্তানের মা হওয়ার জন্য আমাদের দেশের বিবাহিত নারীরা কত কিছুই না করেন! বিয়ের কয়েক বছর পার হলেই শুরু হয়ে যায় দুশ্চিন্তা। ডাক্তার কবিরাজ কিছুই তারা বাদ রাখেন না। কিন্তু এক নিষ্ঠুর নারী তার পাঁচ দিনের শিশু সন্তানকে খুন করেছেন। কারণ তেমন কিছুই না, ছেলেটা একটু বেশি কাঁদছিল। এতেই বিরক্ত হয়ে ওই মা বুকে চাপা দিয়ে দমবন্ধ করে শিশুটিকে হত্যা করেন।

এ ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারেলিনা অঙ্গরাজ্যের চার্লোটে শহরে। এ অপরাধে পুলিশ ওই মাকে আটক করেছে। কিন্তু ঘাতক মা একে ‘দুর্ঘটনা’ বলে উল্লেখ করেছেন। ২২ বছরের আইশিয়া মারি পাচেকো স্থানীয় এক সংবাদ মাধ্যমকে বলেছেন,‘ আমি দুঃখিত। কিন্তু আমি তো তাকে খুন করতে চাইনি। আমি কেবল তাকে শান্ত করতে চেয়েছিলাম।’

গত ২০ মে (শুক্রবার ) স্থানীয় এক হাসপাতালে একটি ফুটফুটে শিশুর মা হন মারি। তিনি তার ছেলের নাম রাখেন টেইলর। তার এক প্রতিবেশী বলেছেন, বাচ্চাটিকে তিনি নাকি খুব ভালোবাসতেন। কিন্তু মঙ্গলবার সকালে শরিফের কার্যালয়ে জরুরি সাহায্য চেয়ে ৯১১ নাম্বারে ফোন করেন ওই নারী। শরিফ গিয়ে দেখেন শিশুটির মুখ ও নাক অস্বাভাবিক লাল। তার সঙ্গের চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। পরে ময়না তদন্তের জন্য মৃতদেহটি স্থানীয় হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

তবে পুলিশের ধারণা, মঙ্গলবার নয়, সোমবার রাতেই মারা গেছে শিশুটি। সম্ভবত তার মা-ই তাকে হত্যা করেছে। ওই নারী পুলিশকে বলেছেন, বাচ্চাটি খুব কান্নাকাটি করছিল। তিনি কিছুতেই তাকে শান্ত করতে পারছিলেন না। এজন্য তিনি শিশুটিকে নিজের বুকের সঙ্গে সজোরে ঝাপটে ধরেছিলেন। এতেই শ্বাস বন্ধ হয়ে মারা যায় সে। স্থানীয় এক পত্রিকার প্রতিবেদনে এ ঘটনাকে ‘লজ্জাজনক’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে শিশু হত্যার ঘটনায় ওই মাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে দ্বিতীয় ডিগ্রি হত্যা অভিযোগও গঠন করা হয়েছে। আগামী ৬ জুন ওই নারীকে আদালতে তোলার কথা রয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৯ মে ২০১৬

Related posts