September 19, 2018

কাগজের ঠোঙ্গায় ইট ভরে প্রতারণা; ২ দিনের রিমান্ডে!

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া রেলস্টেশন এলাকায় অভিনব কায়দায় ঠোঙ্গায় ইট ভরে প্রতারণার মাধ্যমে এক যুবকের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা ও মোবাইল হাতিয়ে নেয়ার ঘটনায় গ্রেফতারকৃত প্রতারক চক্রের হোতা রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুরে গ্রেফতারকৃতকে ৭ দিনের রিমান্ড চেয়ে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে হাজির করে সদর মডেল থানা পুলিশ। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন।

আর আগে ২৬ ডিসেম্বর রাতে ওই ঘটনার পর চাষাঢ়া বাগে জান্নাত মহল্লা এলাকা থেকে প্রতারক যুবক রাসেলকে আটক করে পুলিশে দেয় প্রতারণার শিকার ওই যুবক ও এলাকাবাসী। গ্রেফতারকৃত রাসেল শহরের চাঁদমারী মাউরাপট্টি এলাকার হিমেলের বাড়ির ভাড়াটিয়া ইসমাইলের পুত্র।

প্রতারণার শিকার যুবক মোখলেছুর রহমান জানান, সে রাজধানী ঢাকার মুগদা এলাকার দুলাল মিয়ার পুত্র। ২৬ ডিসেম্বর সে ট্রেনযোগে কমলাপুর থেকে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া রেলস্টেশনে এসে নামে। তার এক চাচা ফতুল্লার প বটি এলাকায় থাকে। তার বাবা তার চাচাকে ঋনের ১০ হাজার টাকা ফেরত দিতে পাঠায়। সে ট্রেন থেকে নেমে বেবীট্যাক্সিতে ওঠার সময় প্রতারকচক্রের রাসেল তাকে বলে সে খুব বিপদে পড়েছে। তাকে সাহায্য করতে। এসময় রাসেল একটি কাগজের ঠোঙ্গা হাতে ধরিয়ে দিলে সে কিছু সময়ের জন্য বোধশক্তি হারিয়ে ফেলে।

এসময় প্রতারকচক্র তার কাছে থানা নগদ ১০ হাজার টাকা ও মোবাইল হাতিয়ে নেয়। কিছুক্ষণ পরে তার বোধশক্তি ফিরে পেলে সে দেখতে পায় তার হাতে থাকা ঠোঙ্গার মধ্যে ইট রয়েছে। পরে সে প্রতারকচক্রের রাসেলকে খুজতে খুজতে চাষাঢ়া হকার্স মার্কেটের সামনে এসে দেখতে পায় রাসেল দাড়িয়ে আছে। এসময় সে রাসেলকে চোর আখ্যা দিলে রাসেল দৌড়তে থাকে। রাসেলের পিছু নেয় স্থানীয় লোকজনও।

এসময় রাসেলও চোর চোর বলে দৌড়তে থাকে। পরে তারা রাসেলকে চাষাঢ়া বাগে জান্নাত এলাকা থেকে আটক করে উত্তম মধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করে। সদর মডেল থানার এসআই হামিদ এর সত্যতা নিশ্চিত করে জানান, থানায় নিয়ে রাসেলের শরীর তল্লাশীর পর আন্ডারওয়্যারের মধ্যে লুকানো অবস্থায় ১০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এদিকে সদর মডেল থানার অপর একটি চুরির মামলায় গ্রেফতারকৃত সোহাগ গাজীকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে গ্রেফতারকৃতকে ৭ দিনের রিমান্ড চেয়ে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে হাজির করে সদর মডেল থানা পুলিশ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts