November 15, 2018

কাক-কুকুরের টানাটানি, বের হলো শিশুর ভ্রুণ

06 Apr, 2016, কাক, কুকুরের কয়েক ঘণ্টা ধরে টানাটানি করা একটি রক্তমাখা ব্যাগ থেকে উদ্ধার করা হয়েছে এক মানবশিশুর ভ্রূণ। কাকের দল শিশুটির মুখমণ্ডল, মাথা, হাত, পিঠ ঠুকরে ক্ষত করে দেয়। ছিঁড়ে খায় নাড়ি-ভুঁড়ি।

পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের হেলিপ্যাড (হাইস্কুল খেলার মাঠ) থেকে আজ মঙ্গলবার বিকেলে এই শিশুর ভ্রূণ উদ্ধার করা হয়। এই খবর ছড়িয়ে পড়লে গোটা এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

খবর পেয়ে কলাপাড়া থানার পুলিশ চার থেকে পাঁচ মাস বয়সী শিশুর ভ্রূণটি উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা পলিথিন ও ব্যাগ উদ্ধার করা হয়। সন্ধ্যায় ময়নাতদন্তের জন্য ভ্রূণটি পটুয়াখালী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন জানান, জনবহুল এই হেলিপ্যাডের ওপর হয়তো আজ দুপুরের কোনো একসময় ব্যাগে ভরে শিশুর ভ্রূণ ফেলে রেখে যায় কেউ। হয়তো কলাপাড়ার কোনো ক্লিনিক বা বাসায় অবৈধ গর্ভপাত ঘটিয়ে এখানে সুযোগ বুঝে ব্যাগে ভরে ফেলে গেছে। কাক-কুকুরে টানাটানি না করলে হয়তো মানুষের নজরেই আসত না। এর আগেও শহরের বঙ্গবন্ধু কলোনি এলাকায় নদীর চর থেকে এক মানবশিশুর গলিত ভ্রূণ উদ্ধার করা হলেও ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি এম শাহনেওয়াজ জানান, শিশুটির ভ্রূণের ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ অবৈধ গর্ভপাতের সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে বলে তিনি জানান।

Related posts